নগরীতে ২৫ মাদকসেবীর জরিমানা ও কারাদন্ড, ২৩ জন জেলে

62

স্টাফ রিপোর্টার :
মহানগর এলাকায় গত মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে ২৩ মাদকসেবীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড এবং ২ মাদকসেবনকারীকে জরিমানা করে ছেড়ে দিয়েছে র‌্যাব-৯ সিলেট ক্যাম্পের পৃথক আভিযানিক দল। রাত ১০ টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত সিনিয়র এএসপি মাঈন উদ্দিন চৌধুরী, এএসপি নাহিদ হাসান, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জাহিদ হাসান প্রিন্স, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যজিস্ট্রেট এম সাজ্জাদুল হাসানসহ কোতয়ালী এবং দক্ষিণ সুরমা থানা এলাকায় এ মাদক বিরোধী বিশেষ মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন।
অভিযানে অবৈধ মাদক রাখা ও সেবন করার অপরাধে ২৩ জন মাদকসেবীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করে ২ মাদকসেবনকারীকে জরিমানা করে ছেড়ে দিয়েছে র‌্যাব এর ভ্রাম্যমান আদালত।
সাজাপ্রাপ্তরা হচ্ছে- সুনামগঞ্জের সতেন্দ্র আচার্য্য (২৫) ১ মাস, একই জেলার মোঃ দীন ইসলাম ১ মাস, নেত্রকোনার ৩। মোঃ সামছুল ইসলাম (২৫) ১ মাস, হবিগঞ্জের আলী আহম্মদ (২৫) ২ মাস, বিশ্বনাথের মোঃ সেলিম (৪৫) ১৫ দিন, কুমিল্লার মোঃ রুম্মন (২০) ১ মাস, মৌলভীবাজারের মোঃ শামীম (২১) ৪০ দিন, ঝালুকাঠি জেলার সুজন খান (২৩) ৭ দিন, দিনাজপুর জেলার মোঃ দুলাল হোসেন (২০) ৭ দিন, বাগেরহাট জেলার মোঃ মনিরুল ইসলাম (৩৫) ৭ দিন, গোপালগঞ্জ জেলার মোঃ নুরুল আমিন (২২) ১ মাস, চাপাইনবাবগঞ্জ জেলার মোঃ সৌরভ মমিন (২০) ২ মাস, নগরীর ইল্িেক্ট্রক সাপ্লাই এলাকার মাসুম আহম্মেদ (৩০) ১ মাস, চাঁদপুর জেলার জসিম আহম্মেদ (৩৫) ১ মাস, সুনামগঞ্জ জেলার লেয়াকত আলী (৩২) ১ মাস, দক্ষিন সুরমা তেতলী উত্তরপাড়ার মোঃ পারভেজ মিয়া (৩২) ১ মাস, জকিগঞ্জের মোঃ শাহেদুল ইসলাম (৩৫) ১৫ দিনের, হবিগঞ্জের মোঃ নুর মোহাম্মদ (২৫) ৩ মাস, সুনামগঞ্জ দোয়ারাবাজারের মাহাবুবুল হক (২৪) ৪০ দিনের, মুন্সিগঞ্জ জেলার ফারুখ (৪৫) ২ মাস, জকিগঞ্জের মোঃ সাদেকুর রহমান (২১) ৩ মাস, নগরীর নয়াসড়কের পলাশ কান্তি দাস (৩০) ১৫ দিন এবং সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর থানার মোঃ কহিনুর (২৫) ১৫ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। এছাড়া অপর ২ জন মাদক সেবনকারীকে ৫০০ টাকা করে ১০০০ টাকা জরিমানাপূর্বক ছেড়ে দেওয়া হয়। মাদক সেবনকারীদের নিকট থেকে গাঁজা-৩৯ পুরিয়া উদ্ধার করে ধ্বংস পূর্বক সকল মাদক সেবীদের সিলেট জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।