সুনামগঞ্জ জেলা ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল নেতা শূন্য

32

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)সারাদেশব্যাপী বিভিন্ন অঙ্গসংগঠনের মেয়াদোত্তীর্ণ কমিটিগুলো ভেঙে নতুন কমিটি গঠনের উদ্যোগ নিয়েছে। এর অংশ হিসেবে সুনামগঞ্জ জেলা বিএনপি ও জেলা যুবদলের কমিটি অনুমোদন করে কেন্দ্র। ফলে নেতা শূন্য হয়ে পড়েছে জাতীয়তাবাদী ছাত্রদল ও স্বচ্ছাসেবক দল।
বিভিন্ন তথ্য সূত্রে জানা যায় জেলা স্বেচ্ছাসেবক দল এবং ছাত্রদলের কমিটি অনেক আগেই মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে। বিশেষ করে ছাত্রদলের শীর্ষ নেতারা মূল দল বিএনপি’র শীর্ষ পদে চলে গেছেন। ছাত্রদলের আহ্বায়ক নূরুল ইসলাম নূরুল জেলা বিএনপি’র সাধারণ সম্পাদকের দায়িত্বে আছেন। যুগ্ম আহ্বায়ক আমিনুর রশিদ আমিন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পেয়েছেন। যুগ্ম আহ্বায়ক জামাল উদ্দিন বাকের জেলা বিএনপি’র দফতর সম্পাদক, মঈন খান ময়না জেলা বিএনপি’র প্রচার সম্পাদক, তোফাজ্জল হোসেন জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক এবং কামরুল হাসান রাজু জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন। ফলে অনেকটা নেতৃত্বহীন অবস্থায় আছে বিএনপি’র অন্যতম শক্তিশালী অঙ্গসংগঠন ছাত্রদল। যুগ্ম আহ্বায়ক সৈয়দ শফিকুল ইসলাম, শফিকুল হক, ইকবাল হোসেন, রাসেল আহমদ, আবু সায়েূম লিটন ও আবুল কালাম এর ছাত্র জীবন শেষ হলেও তাদের এখন পর্যন্ত কোন দলে ঠাই হয়নি।
অন্যদিকে স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আব্দুল্লাহ-আল নোমান জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও যুগ্ম আহ্বায়ক নুরুল ইসলাম সাজু জেলা বিএনপিতে সহ সভাপতির পদ পেয়েছেন। আরেক যুগ্ম আহ্বায়ক এমদাদুল হক শাহজাহান মামলা সংক্রান্ত বিষয়ে ফেরাীর আচেন ফলে স্বেচ্ছাসেবক দলও নেতা শূন্য।