প্যারিসে জাতীয়তাবাদী নাগরিক মুক্তি পরিষদ ফ্রান্সের আলোচনা সভা

33

প্যারিস, ফ্রান্স থেকে সংবাদদাতা :
ফ্রান্সে চলমান রাজনৈতিক সংকট উত্তরনে জাতীয়তাবাদী শক্তির বিকল্প নেই – শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার ফ্রান্সের ক্যাথসীমার একটি হলে জাতীয়তাবাদী নাগরিক মুক্তি পরিষদ ফ্রান্স এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে ফ্রান্স বিএনপি ও ভ্রাতৃপতিম সংগঠনের বিপুল সংখ্যক নেতা কর্মী উপস্থিত ছিলেন।
জাতীয়তাবাদী নাগরিক মুক্তি পরিষদ ফ্রান্স এর সভানেত্রী শামীমা আক্তার রুবির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ আকাশ এবং সর্ব ইউরোপিয়ান যুবদলের আহবায়ক মিল্টন সরকারের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্রান্স বিএনপির সাবেক সভাপতি আহসানুল হক বুলু।
প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ফ্রান্স বিএনপির সাবেক সভাপতি সিরাজুল ইসলাম মিয়া।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফ্রান্স বিএনপির সাবেক সহ সভাপতি মোঃ মানিক মিয়া, মোঃ রফিকুল ইসলাম জুয়েল, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মান্নান আজাদ, ডঃ মোঃ কামরুল হাছান, ডঃ মোঃ শামীম আহমেদ, মোঃ মোশারফ হোসেন, ফ্রান্স যুবদলের সভাপতি আরিফ হাছান, ওমর গাজী সহ অন্যান্য নেতৃবৃন্দ।
সভায় বক্তরা বলেন, দেশ আজ তীব্র রাজনৈতিক সংকটে নিমজ্জিত। গত ৫ জানুয়ারি ২০১৪ সালে ভোটারহীন কলঙ্কজনক নির্বাচনকে কেন্দ্র করে দেশে এই সংকট সৃষ্টি হয়েছে। খালেদা জিয়ার গ্রেফতারের মধ্য দিয়ে সংকটজনক অবস্থা আরো তীব্র হয়েছে । বর্তমান সংকট থেকে উত্তরণে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে জাতীয়তাবাদী শক্তির ঐক্যের কোন বিকল্প নেই। সভা থেকে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীও জানানো হয়।
শুভেচ্ছা বক্তব্য রাখেন সালাউদ্দিন বালা। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের সহ সভাপতি মোঃ লুৎফর রহমান,মোঃ ইকবাল হোসেন, জিতেন্দ্র সুত্রধর, এনামুল হক, মোঃ ফারুক হোসেন, যুগ্ন সাধারন সম্পাদক মনির হোসেন মুন্না, মোঃ মানিক, সহ সাংগঠনিক সম্পাদক কামরুল হাছান হৃদয়, প্রচার সম্পাদক ইকরামুল হোসেন, মোহাম্মাদ নুরুল আলম দপ্তর সম্পাদক , সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোঃ জাকির হোসেন, আমির হোসেন, এমসি হাবিব, মোঃ সাওন, মোঃ মিজানুর রহমান প্রমুখ।