হবিগঞ্জে সাংবাদিকদের বিক্ষোভ সড়ক অবরোধ

60

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
চ্যানেল এস এর হবিগঞ্জ জেলা সহকারি প্রতিনিধি সিরাজুল ইসলাম জীবনকে মিথ্যা অভিযোগে আটক নিয়েছে পুলিশ। থানায় আটকে রেখে তাকে নির্যাতন করা হয়। এ ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধ হয়ে উঠেছেন সাংবাদিকরা। শুক্রবার বেলা ২টায় প্রেসক্লাবে জরুরী বৈঠক ডাকা হয়। ক্লাবের সিনিয়র সদস্য গোলাম মোস্তফা রফিকের সভাতিত্বে এতে বক্তৃতা করেন সাধারণ সম্পাদক রাসেল চৌধুরী, সাবেক সভাপতি রুহুল হাসান শরীফ, মো. ফজলুর রহমান, হারুনুর রশীদ চৌধুরী, মোহাম্মদ নাহিজ ও শোয়েব চৌধুরী প্রমূখ।
বক্তারা ইফতারের পূর্বে জীবনকে নিঃশর্ত মুক্তি দেয়ার জানিয়ে জানিয়ে বলেন, একটি ভুয়া, সাজানো অভিযোগে তাকে আটক করা হয়েছে। তাকে যদি বেঁধে দেয়া সময়ের আগে মুক্তি না দেয়া হয় তবে শনিবার কঠোর আন্দোলন ঘোষণা করা হবে। এদিকে সাংবাদিক সিরাজুল ইসলাম জীবনকে আটকের প্রতিবাদে বিকেল ৪টায় শহরের প্রধান সড়কে থানার সামনের রাস্তা অবরোধ করে রাখেন সাংবাদিকরা। এ সময় তারা ঘটনার সাথে জড়িত পুলিশ সদস্যদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবি জানান।
সাংবাদিক নেতৃবৃন্দ জানান, বৃহস্পতিবার দিবাগত রাত প্রায় ২টার দিকে হঠাৎ পুলিশ শহরের গরুর বাজার এলাকায় সিরাজুল ইসলাম জীবনের বাসায় হানা দেয়। এ সময় তল্লাসীর কারণ সম্পর্কে জানতে চাইলে জীবনের সাথে তাদের বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে পুলিশ নিজেদের উপর হামলা করেছে দাবি করে জীবনকে আটক করে থানায় নিয়ে যায়। পরে তাকে ব্যাপক নির্যাতন করা হয়। সকালে তাকে গণপিটুনিতে আহত দেখিয়ে হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় সাংবাদিকদের মাঝে মারাত্মক ক্ষোভের সৃষ্টি হয়।