দক্ষিণ সুরমা থেকে ৭ মাদক সেবনকারী গ্রেফতার, জেলে প্রেরণ

38

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা থেকে ৬ মাদক সেবনকারীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯’র সদস্যরা। গত বৃহস্পতিবার রাতে নগরীর বাবনা পয়েন্ট ও কীন ব্রীজ এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। গতকাল শুক্রবার গ্রেফতারকৃতকে পুলিশ আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে। এ সময় অবৈধ মাদক রাখা ও সেবন করার অপরাধে ৬ মাদক সেবনকারীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করে র‌্যাব-৯ এর ভ্রাম্যমান আদালত।
সাজাপ্রাপ্ত মাদকসেবীরা হচ্ছে- দক্ষিণ সুরমা থানার বরইকান্দি গ্রামের কবির আহমেদের পুত্র জামান আহমেদ (৩২) ২০ দিনের, সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার থানার দুয়ালী গ্রামের মৃত সামছু মিয়ার পুত্র মো: জাহাঙ্গীর আলম (২৬) ৬মাসের, মোগলাবাজার থানার ভক্তিপুর গ্রামের মৃত আকবর আলীর পুত্র মো: রিয়াদ (৩০) ৬ মাসের, মৌলভীবাজারের কুলাউড়া থানার রবিরবাজার গ্রামের চাঁদ ইমানির পুত্র মো: হোসেন (২৬) ৬ মাসের, দক্ষিণ সুরমা কদমতলী বাসস্ট্যান্ডের আব্দুল মজিদের পুত্র মো: মনির (৪৫) ৬মাসের ও সুনমাগঞ্জের ধর্মপাশা থানার সাদিপুর গ্রামের মৃত মো: ইব্রাহিমের পুত্র আলী আহমেদ (৫৫) ৬ মাস করে প্রত্যেককে বিনাশ্রমে কারাদন্ড প্রদান করা হয়।
র‌্যাব জানায়, গত বৃহস্পতিবার রাত ১০টা থেকে রাত সাড়ে ১১ টা র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, পৃথকভাবে সদর কোম্পানী ও স্পেশাল কোম্পানী, সিলেট ক্যাম্পের আভিযানিক দল অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান ও সিনিয়র এএসপি মাঈন উদ্দিন চৌধুরী এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ আনিসুর রহমান এর সমন্বয়ে এসএমপি‘র দক্ষিণ সুরমা থানার বাবনা পয়েন্ট ও ক্বীন ব্রীজ এলাকায় মাদক বিরোধী বিশেষ মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে। অভিযানে উল্লেখিত এলাকা থেকে অবৈধ মাদক রাখা ও সেবন করার অপরাধে উক্ত ৬ মাদক সেবনকারীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করে র‌্যাব-৯ এর ভ্রাম্যমান আদালত। মাদক সেবনকারীদের নিকট থেকে এ সময় ৫ পিস ইয়াবা ও ১৮ পুরিয়া গাঁজা উদ্ধার করে ধ্বংস পূর্বক সকল মাদক সেবীদের সিলেট জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।
এদিকে দক্ষিণ সুরমা থেকে গাঁজা ও ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। শুক্রবার সকালে রেলওয়ে স্টেশন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতের নাম- ফারুক ইসলাম (৪৫)। সে কুমিল্লা জেলার কোতোয়ালী থানার ধর্মপুর গ্রামের মৃত ওয়াজ উদ্দিনের পুত্র। এ সময় তার কাছ থেকে ১৫০ গ্রাম গাঁজা ও ১৩ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
গ্রেফতারকালে সে জানায় গাঁজা ও ইয়াবা ট্যাবলেট ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া এলাকা হতে পাইকারী হিসেবে ক্রয় করে সিলেট শহরের বিভিন্ন স্থানে মাদক সেবীদের নিকট খুচরা হিসেবে বিক্রয় করে থাকে। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়িকে আসামী করে এসআই মোঃ মাহাবুর আলম মন্ডল দক্ষিণ সুরমা থানায় এজাহার দায়ের করলে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলা রুজুর বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।
শুক্রবার সকাল পৌণে ১০টার দিকে দক্ষিণ সুরমা রেলস্টেশন সংলগ্ন নসিবা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে মাদক ব্যবসায়ী ফারুক ইসলামকে গ্রেফতার করা হয় বলে মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) মো. আবদুল ওয়াহাব প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন।