খালেদা জিয়ার জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন

23

কাজিরবাজার ডেস্ক :
কুমিল্লার হত্যা ও নাশকতার দুই মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে চেম্বার আদালতে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।
সোমবার দুপুরে এই আবেদন করে রাষ্ট্রপক্ষ। চেম্বার জজ বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আজ মঙ্গলবার এই আবেদনের ওপর শুনানির তারিখ ধার্য করেছেন।
সোমবার সকালে বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ কুমিল্লায় দুই মামলায় খালেদা জিয়াকে জামিন দেন। তবে নড়াইলের মানহানির মামলা উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেয় আদালত। এ মামলা বিচারিক আদালতের পরবর্তী আইনি প্রক্রিয়া সম্পন্ন করে হাইকোর্টে আসতে বলেছে আদালত।
খালেদা জিয়াকে জামিন দেয়ার পর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সাংবাদিকদের জানান, এই জামিন স্থগিত চেয়ে তারা চেম্বার আদালতে যাবেন।
গত ২০ মে কুমিল্লা ও নড়াইলের তিন মামলায় জামিন চেয়ে আবেদন করেন খালেদা জিয়া। গত ১৬ মে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে দেওয়া হাইকোর্টের জামিন বহাল রাখে আপিল বিভাগ। তবে তার কারামুক্তির জন্য আরও ছয়টি মামলায় জামিন নিতে হবে। পাশাপাশি চারটি মামলায় হাজিরা পরোয়ানা প্রত্যাহারের প্রয়োজন রয়েছে।
গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ড হয় খালেদা জিয়ার। রায়ের পরপর তাকে নাজিম উদ্দিন রোডের পুরোনো কারাগারে নিয়ে যাওয়া হয়। এরপর থেকে তিনি সেখানেই আছেন।