নগরী ও শহরতলী থেকে মাদক উদ্ধারসহ ৭ মাদক ব্যবসায়ী কারাগারে

61

স্টাফ রিপোর্টার :
নগরী ও শহরতলী থেকে র‌্যাব-পুলিশ পৃথক অভিযান চালিয়ে মাদক উদ্ধারসহ গ্রেফতারকৃত ৫ মাদক ব্যবসায়ীকে গতকাল শুক্রবার আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে পুলিশ। গত দু’দিনে কোতোয়ালী, এয়ারপোর্ট, শাহপরান ও জালালাবাদ থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে- এয়ারপোর্ট থানার ধুপাগুল এলাকার ছালিয়া গ্রামের মৃত মকরম আলীর পুত্র আব্দুর রব (৩৯), গোলাপগঞ্জের নোয়াই গ্রামের শফিকুল ইসলাম চৌধুরীর পুত্র ইকবাল চৌধুরী (৩২), কোম্পানীগঞ্জের মহেশখের চৌধুরী বাড়ী গ্রামের মৃত আরজান আলীর পুত্র সফিক মিয়া (৩৯), গোয়াইনঘাট থানার আঙ্গারজোর গ্রামের মৃত জমির উদ্দিনের পুত্র ইলিয়াছ (৩৪), জালালাবাদ থানার টুকেরবাজারের শাহপুর গ্রামের মৃত আছির মিয়ার পুত্র লালা মিয়া (২৮), জকিগঞ্জ উপজেলার কাপনা গ্রামের আবুল হোসেনের পুত্র মো. আব্দুল বাছিত (১৯) ও একই গ্রামের মো. আতাউর রহমানের পুত্র মো. আব্দুল হক (২২)।
পুলিশ জানায়, শুক্রবার দুপুরে গোয়েন্দা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে সালুটিকর এলাকায় অভিযান চালিয়ে একটি সিএনজি অটোরকিশা যোগে আসা মাদক ব্যবসায়ী আব্দুর রবকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে সিএনজি অটোরকিশাসহ ১১০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী আব্দুর রবের বিরুদ্ধে এয়ারপোর্ট থানায় গোয়েন্দা পুলিশের এসআই জানু মিয়া বাদী হয়ে মাদক আইনে মামলা দায়ের করেন। মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক আব্দুল কাইয়ুম চৌধুরী ও এসআই মোহাম্মদ জানু মিয়ার নেতৃত্বে এ অভিযান চালায় পুলিশ। এদিকে, গত বৃহস্পতিবার রাতে গোয়েন্দা পুলিশের অপর একটি দল নগরীর চালিবন্দর কাষ্টঘর পয়েন্টে অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী ইকবাল চৌধুরীকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে ৩২পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।
র‌্যাব জানায়, নগরীর পাঠানটুলা এলাকা থেকে র‌্যাব-৯ এর এএসপি নাহিদ হাসানের নেতৃত্বে অভিযান চালিয়ে ৪৩ বোতল বিদেশী মদসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার করেন। গতকাল শুক্রবার জালালাবাদ থানা পুলিশ গ্রেফতারকৃতদেরকে মাদক মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে। এরআগে গত বৃহস্পতিবার রাতে র‌্যাব তাদেরকে গোপন সংবাদের ভিত্তিতে মাদক ব্যবসায়ী সফিক মিয়া, ইলিয়াছ ও লালা মিয়াকে গ্রেফতার করে। এ সময় মাদক ব্যবসায়ীদের ব্যবহৃত একটি সিএনজি অটোরিকশা ও প্রায় ৬৪ হাজার ৫শত টাকার ৪৩ বোতল মদ জব্দ করে র‌্যাব।
র‌্যাব-৯’র অপর একটি দল গতকাল শুক্রবার বেলা আড়াইটার দিকে শহরতলীর শাহপরাণ থানা এলাকা থেকে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী মো. আব্দুল বাছিত ও মো. আব্দুল হককে গ্রেফতার করে। এসময় তাদের কাছ থেকে ২০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামানের নেতৃত্বে র‌্যাব-৯ সিলেট ক্যাম্পের একটি বিশেষ দল অভিযান চালিয়ে শাহপরাণ থানা এলাকার হোসেন ফার্মেসীর সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। এ ব্যপারে র‌্যাব-৯ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. মনিরুজ্জামান বলেন- প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা মাদক ব্যবসার সাথে জড়িত বলে স্বীকার করেছে। উদ্ধারকৃত মাদকদ্রব্য ও গ্রেফতারকৃত ২ মাদক ব্যবসায়ীকে শাহপরাণ থানায় হস্তান্তর করার পর তাদেরকে মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে বলে তিনি জানান।