আইন-শৃঙ্খলা বাহিনীর ৪ দিনের মাদকবিরোধী অভিযান ॥ ৮১ জনকে সাজা দিয়ে কারাগারে প্রেরণ

স্টাফ রিপোর্টার :
সিলেট নগরী ও শহরতলীতে গত ৪ দিনে পৃথক মাদকবিরোধী অভিযান চালিয়ে ৮১ মাদক বিক্রেতা ও মাদকসেবীকে সাজা দিয়ে কারাগারে পাঠিয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এরই ধারাবাহিকতায় গতকাল বৃহস্পতিবার সিলেটের বিভিন্ন এলাকায় পৃথক অভিযান চালিয়ে আরো ১৯ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৯ এবং ১২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এরআগে গত ৩ দিনে অভিযানে ৫০ মাদকসেবীকে আটক করা হয়।
সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মাহবুবুল হক জানান, গতকাল বৃহস্পতিবার অভিযান চালিয়ে ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ৪৯ লিটার দেশি মদ, ১শ’ ৭৭ বোতল বিদেশি মদ ১৯৫ পিস ইয়াবা জব্দ করা হয়েছে।
একই দিনে সিলেটের বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে ১৯ মাদকসেবীকে গ্রেফতার করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন র‌্যাব-৯ এর ভ্রাম্যমান আদালত। র‌্যাব-৯ এর সহকারী পরিচালক (সিনিয়র এএসপি) মঈন উদ্দিন চৌধুরী, এএসপি নাহিদ হাসান, এএসপি আফজাল হোসেন এবং সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আশরাফুল আলমের সমন্বয়ে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।
বৃহস্পতিবারের সাজাপ্রাপ্তরা হচ্ছে- মো. মনির হোসেন, ফয়সল মিয়া (৩০) ও রিপন মিয়াকে (১৮) ৬ মাসের, মোক্তার হোসেন (১৮), মো. জীবন (১৮), মীর মো. শাহীন মিয়া (৩০), মনির হোসেন (৩২), মো. নাসির (৪০), মো. মফিজ মোল্লা (৩৮), মো. আব্দুল নুর (১৮), সাজেদুল ইসলামকে (৪৫) ২ মাসের, মো. বাদশা মিয়া (৩৪), জতন (৩৯), লোকমান হেকিম (৩৫), মো. রেহান মিয়া (৩০), মো. জাকির হোসেন (২৮), আব্দুল্লাহ (২৬), কালামকে (২২) ১ মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়। তাদেরকে কারাগারে প্রেরণ করা হয়েছে।
এছাড়া গত ২৩ মে বুধবার মাদকবিরোধী অভিযান চালিয়ে ১৩ জনকে গ্রেপতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ১০ পিস ইয়াবা, ৪ পুরিয়া গাঁজা উদ্ধার করে ধ্বংস করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের বিভিন্ন মেয়াদে সাজা দিয়ে জেলে প্রেরণ করেছে। জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃষ্টফার হিমেল রিছিল তাদের কারাদন্ড দেন।
২১ মে সোমবার ৫ জন ও ২০ মে রবিবার মাদকবিরোধী ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৩২ মাদকসেবীকে গ্রেফতার করে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়ে তাদেরকে কারাগারে প্রেরণ করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।