বাকির টাকা চাওয়ায় ॥ বালাগঞ্জে বিএনপি নেতার পুত্রের ছুরিকাঘাতে ছাত্রলীগ কর্মী খুন

77

শিপন আহমদ ওসমানীনগর থেকে :
বালাগঞ্জে দোকান বাকির টাকা চাওয়ায় উপর্যুপরি ছুরিকাঘাতে প্রাণ গেল এক ছাত্রলীগ কর্মীর। নিহত ছাত্রলীগ কর্মী হাসান আহমদ (২৮) বালাগঞ্জ সদর ইউনিয়নের হাসামপুর গ্রামের মৃত নজরুল ইসলামের ছেলে। মঙ্গলবার রাতে গ্রামের নিজ ব্যবসা প্রতিষ্ঠানে হাসান ছুরিকাঘাতের শিকার হন। গুরুতর আহত অবস্থায় ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে নেয়ার পর তার শারীরিক অবস্থার চরম অবনতি হতে থাকে। কর্তব্যরত চিকিৎসকরা তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। রাত ১২টার দিকে ওসমানী হাসপাতালে নিয়ে গেলে সেখানকার চিকিৎসকরা হাসানকে মৃত ঘোষণা করেন।
স্থানীয় বাসিন্দা ও নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, হাসামপুরস্থ নিজ গ্রামে হাসানের ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। মঙ্গলবার রাত সাড়ে দশটার দিকে একই গ্রামের বিএনপি নেতা আব্দুস সবুর পুতুলের ছেলে ফাহাদ আহমদ রাহির কাছে দোকান বাকির পাওনা টাকা চায় হাসান। এ নিয়ে হাসান ও রাহির মধ্যে বাকবিতন্ডা হয়। এরই জের ধরে রাহি বাড়িতে গিয়ে ধারালো চুরি নিয়ে এসে হাসানের দোকানের পাশে ওৎ পেতে থাকে। কিছুক্ষণ পর হাসান দোকান থেকে বের হলে রাহি হাসানকে উপর্যুপরি ছুরিকাঘাত করে পালিয়ে পায়। এই ঘটনা বালাগঞ্জ থানার পুলিশ রাহির মামা রাজনগর উপজেলার লামুয়া গ্রামের রফিক মিয়ার ছেলে আজাদ মিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। পিতৃমাতৃহীন হাসান দুই ভাই দুই বোনের মধ্যে সবার বড় ছিলেন। হাসান খুন হওয়ার পর তার পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনদের মধ্যে শোকের মাতম চলছে। পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে লাশের ময়না তদন্ত শেষে গতকাল বুধবার বিকেলে সাড়ে পাঁচটায় পারিবারিক করবস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে।
হাসানের ছোট ভাই বালাগঞ্জ ডিগ্রী কলেজের খন্ডকালীন শিক্ষক হোসাইন আহমদ বলেন, মঙ্গলবার রাতে তারাবির নামাজের পর রাহির কথায় আমার ভাই মসজিদে থাকা মুসল্লিদের মধ্যে কোমল পানীয় সরবরাহ করেন। এ সময় কোমল পানীয়র টাকা চাইলে রাহি আমার ভাইকে গালিগালাজ করে। সেই সময় রাহির বাবাও সেখানে উপস্থিত ছিলেন। পরে দোকানের পাশেই রাহি আমার ভাইকে চুরি দিয়ে নির্মম ভাবে কুপিয়ে হত্যা করেছে। আমি খুনির দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
বালাগঞ্জ থানার ওসি এসএম জালাল উদ্দিন বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ময়না তদন্ত শেষে লাশের দাফন সম্পন্ন হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য আজাদ নামের একজনকে আটকরা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।