শায়খে বিশ্বনাথী (রহ.) স্মরণে আলোচনা সভা ॥ দেশ ও জাতিকে সঠিক পথে এগিয়ে নিতে তার ভূমিকা ছিল অপরিসীম

36

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সাবেক সভাপতি, জামিয়া মাদানিয়া বিশ্বনাথ মাদরাসার প্রতিষ্ঠাতা মুহতামিম মাওলানা আশরাফ আলী শায়খে বিশ্বনাথী (রহ.) এর স্মরণে মাদানী কাফেলা বাংলাদেশের উদ্যোগে এক দোয়া মাহফিল ও আলোচনা সভা সোমবার বিকেলে সিলেট রায়নগরস্থ শায়খুল ইসলাম জামেয়ায়অনুষ্ঠিত হয়।
হাফিজ মাওলানা সৈয়দ সালিম কাসেমীর সভাপতিত্বে ও মাদানী কাফেলার সভাপতি রুহুল আমীন নগরীর পরিচালনায় অনুষ্ঠিত দোয়া মাহফিল পূর্ব আলোচনায় বক্তারা বলেন, শায়খে বিশ্বনাথী (রহ.) শুধু মাদরাসা, মসজিদ প্রতিষ্ঠা করেননি। সমাজে যখন অপরাজনীতির মহড়া চলছে তখন তিনি ইসলামী রাজনীতির ব্যাপক প্রচার প্রসারে দেশব্যাপী বিরামহীন প্রচেষ্টা চালান। আকাশ সংস্কৃতি ও সেক্যুলারিজম যখন মাথাচাড়া দিয়ে উঠে ঠিক তখন তিনি ইসলাম ইজমকে সামনে রেখে তাহযীব ও তামাদ্দুন বিষয়ক পত্রিকা মাসিক আল ফারুক প্রকাশ করেন। দেশ ও জাতিকে সঠিক পথে এগিয়ে নিতে শায়খে বিশ্বনাথী (রহ.) এর ভূমিকা ছিল অপরিসীম উল্লেখ করে আলেমগণ বলেন ‘তার মত সচেতন একজন অভিভাবকের শূন্যতা কখনো পূরণ হওয়ার নয়।
আলোচনায় অন্যান্যের মধ্যে অংশগ্রহণ করেন জামিয়া মাদানিয়া বিশ্বনাথের প্রিন্সিপাল মাওলানা শিব্বির আহমদ, মাওলানা হাম্মাদ আহমদ গাজিনগরী,যুব নেতা হাফিজ মাওলানা আলী হোসাইন,ছাত্র নেতা মাওলানা হাসান বিন ফাহিম প্রমুখ।
মোনাজাত করেন বাংলাদেশ ব্যাংক সিলেটের মসজিদের ইমাম মাওলানা আবুল কাসেম কাসেমী। বিজ্ঞপ্তি