বিএনপির উদ্দেশ্যে ওবায়দুল কাদের ॥ নির্বাচনে না গেলে না যান

33

কাজিরবাজার ডেস্ক :
বিএনপিকে অনুসরণ করে কোনো রাজনৈতিক দল নির্বাচনে অংশ নিতে না চাইলেও আগামী সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী অনুষ্ঠিত হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
রবিবার রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস নিয়ে যুবলীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
রাজনৈতিক দলগুলোর উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ‘অনেকেই সুন্দর সুন্দর কথা বলে, পরামর্শ দেয়। তারা বলে, বিএনপিকে নির্বাচনে আনার কোনো উদ্যোগ সরকার নিয়েছে কি না; বিএনপি না এলে তারাও নির্বাচনে যাবে না। আপনিও না এলেও গণতন্ত্রের অভিযাত্রা অব্যাহত থাকবে। নির্বাচনের ট্রেন কারো জন্য থেমে থাকবে না। নির্বাচনে না গেলে না যান, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।’
সভায় সভাপতির বক্তব্যে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেন, ‘আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে জনগণের ক্ষমতায়ন দিবস হিসেবে ঘোষণা করা উচিত।
তিনি বলেন, এই দিনটি বাংলাদেশের জনগণের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। বঙ্গবন্ধুকন্যা দেশে না ফিরলে এ দেশের জনগণের ক্ষমতায়ন হতো না। এই দিবসকে জনগণের ক্ষমতায়ন দিবস হিসেবে ঘোষণা চাই।’
যুবলীগ চেয়ারম্যন ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে ও যুবলীগ সাধারণ সম্পাদক হারুন অর রশিদের সঞ্চালনায় সভায় মহানগর উত্তর যুবলীগের সভাপতি মাইনুল হোসেন খান নিখিল ও দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন সম্রাট বক্তব্য দেন।