সিলেট বিভাগ গণদাবী ফোরামের সভা ॥ জাতীয় বাজেটে সিলেটের উন্নয়নে বিশেষ বরাদ্দ রাখার দাবী

16

সিলেট বিভাগ গণদাবী ফোরামের এক সভায় জাতীয় বাজেটে সিলেট বিভাগের শিক্ষা, স্বাস্থ্য ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে বিশেষ বরাদ্দ রাখার জন্য সরকারের কাছে দাবী জানানো হয়েছে।
সিলেট বিভাগ গণদাবী ফোরাম কেন্দ্রীয় কমিটির এক আলোচনা সভায় বক্তাগণ উপরোক্ত দাবী জানান। ১৭ মে বৃহস্পতিবার বেলা ২ টায় নগরীর সুরমা ম্যানশনস্থ ফোরামের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। গণদাবী ফোরাম কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেটের সভাপতিত্বে এবং ফোরামের সিলেট জেলা সাধারণ সম্পাদক সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন এর উপস্থাপনায় সভায় পবিত্র রমজান মাসে ইফতার, তারাবিহ ও সেহরীর সময় সিলেট বিভাগে নিরববিচ্ছন্নভাবে বিদ্যুৎ ও পানি সরবরাহ এবং গ্যাস সরবরাহ স্বাভাবিক রাখার দাবী জানানো হয়। পবিত্র রমজান মাসে সিলেট বিভাগে আইন শৃংখলা পরিস্থিতির উন্নতি সাধন এবং সিলেট নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে সিসি ক্যামেরা স্থাপন ও অচল সিসি ক্যামেরাগুলো সচল করার দাবী জানানো হয়। রমজান মাসে ভেজাল খাদ্যদ্রব্য বিক্রি রোধ এবং দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ করার দাবী জানানো হয়। এছাড়া সিলেট-ঢাকা মহাসড়ক সহ অন্যান্য সড়কে যান চলাচলের সকল বাধা অপসারণ করে নির্ভিঘেœ যান চলাচলের ব্যবস্থা এবং আসন্ন ঈদ উপলক্ষে সিলেট-ঢাকা, সিলেট-চট্টগ্রাম লাইনে ট্রেনের বগির সংখ্যা বৃদ্ধি এবং যাত্রী সেবার মান উন্নত করার দাবী জানানো হয়।
আলোচনা সভায় বক্তব্য রাখেন সিলেট বিভাগ গণদাবী ফোরামের উপদেষ্টা পরিষদের সদস্য বদরুল আহমদ চৌধুরী এডভোকেট, সহ-সভাপতি মুক্তিযোদ্ধা কাজী গোলাম মর্তুজা, সিলেট মহানগর শাখার সভাপতি শামীম হাসান চৌধুরী এডভোকেট, মুক্তিযোদ্ধা মুহাম্মদ মানিক মিয়া, সিলেট জেলা সাধারণ সম্পাদক সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, দেওয়ান মসুদ রাজা চৌধুরী, শিক্ষক আব্দুল মালিক, আবেদ আক্তার চৌধুরী, শরিফুল হুদা চৌধুরী এডভোকেট, ওয়াহিদুর রহমান এডভোকেট, মলয় চক্রবর্তী এডভোকেট, যুব সংগঠক কয়েছ আহমদ সাগর, আমীন তাহমিদ, শওকত আলী, গাজী সুবর্ণা সিনহা জামিল, ছমির আলী, মো: ইসহাক, মো: তারেক আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি