নদী রক্ষা কমিশন চেয়ারম্যানের জাফলংয়ের পিয়াইন ও ডাউকী নদী পরিদর্শন ॥ পিয়াইন ও ডাউকী নদী খননে উদ্যোগ গ্রহণ করা হবে

গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ের পিয়াইন ও ডাউকী নদী পরিদর্শন করেছেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান সাবেক ভূমি সচিব ড. মুজিবুর রহমান হাওলাদার। বুধবার বিকেলে নদী রক্ষা কমিশন চেয়ারম্যনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল জাফলংয়ের পিয়াইন ও ডাউকী নদী এবং এ দু’টি নদীর বাংলাশের অভ্যন্তরের উৎস মুখ জিরো পয়েন্ট এলাকা পরিদর্শন করেন।
পরিদর্শনকালে জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান বলেন, যে কোন নদী যদি তার নাব্যতা হারিয়ে ফেলে তা হবে পরিবেশ ও প্রকৃতির জন্য হুমকি স্বরূপ। সুতরাং নদী বাঁচলে পরিবেশ ও প্রকৃতি বাঁচবে। তাই পরিবেশের বিপর্যয় থেকে রক্ষা পেতে নদীর গতিপথ সচল রাখতে নাব্যতা সংকট নিরসনে সঠিক পরিকল্পনার মাধ্যমে মৃত প্রায় পিয়াইন ও ডাউকী নদী খননের উদ্যোগ গ্রহণ করা জরুরী বলে তিনি মনে করেন।
এ সময় উপস্থিত ছিলেন, পরিবেশ অধিদপ্তর সিলেটের পরিচালক মো. ছালাহ উদ্দিন চৌধুরী, উপ-পরিচালক মো. আলতাফ হোসেন, গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল, বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি’র (বেলা) সিলেটের সমন্বয়ক এডভোকেট শাহ শাহেদা আক্তার ও গোয়াইনঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাকির হোসেন প্রমুখ।