ধর্মীয় ও নৈতিক শিক্ষা ব্যতিরেকে সমাজে শান্তি প্রতিষ্ঠা অসম্ভব ——– ব্রিগেডিয়ার জেনারেল ডা. মাহবুবুল হক

সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে মাহবুবুল হক বলেন, ধর্মীয় ও নৈতিক শিক্ষা ব্যতিরেকে সমাজে শান্তি প্রতিষ্ঠা অসম্ভব। সমাজের সর্বস্তরে শান্তি প্রতিষ্ঠা করতে হলে সার্বজনীন শিক্ষা ব্যবস্থায় ধর্মীয় শিক্ষা থাকা খুবই জরুরী। এদেশের মাদরাসা গুলো আদর্শ নাগরিক তৈরি করে দেশ-জাতির খেদমত করে যাচ্ছে। মাদরাসার সাথে আমাদের সম্পর্ক যত গভীর হবে, জাতি ততই উপকৃত হবে। তিনি মাদরাসার উন্নয়নে মাদরাসার সাথে সম্পৃক্ত থাকা ও সার্বিক সহযোগিতার সকলকে এগিয়ে আসার আহবান জানান।
তিনি বুধবার সকাল ১১টায় সিলেট সদর উপজেলার এয়ারপোর্ট থানাধিন আখালিয়ার ডালিয়া গ্রামের ডাঃ তানজিনা জামিউল উলুম মাদরাসার শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
মাদরাসার দাতা ও প্রতিষ্ঠাতা সভাপতি ফজল আহমদের সভাপতিত্বে এবং প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল এম এ আলী জালালাবাদীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন দৈনিক বাংলার ডাক সম্পাদক ও প্রকাশক মোঃ মনোয়ার হোসেন সিদ্দিকী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আঞ্চলিক পরিচালক জাহাঙ্গীর কবীর আহাম্মদ, সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী, মাওলানা আব্দুল হাদী, মাদরাসার প্রতিষ্ঠাতা সেক্রেটারী ফাহিম আল ফজল, দৈনিক বিজয় কন্ঠের স্টাফ ফটো সাংবাদিক মোঃ সাহেদ আহমদ শান্ত প্রমুখ। অনুষ্ঠানে স্থানীয় গণ্যমান্য ও মুরব্বিয়ান উপস্থিত ছিলেন।
শেষে দোয়া পরিচালনা করেন সিরাজপুর কাজীবাড়ি দাখিল মাদরাসার প্রতিষ্ঠাতা সভাপতি হযরত মাওলানা আব্দুল হাদী। বিজ্ঞপ্তি