বর্ণিল আয়োজনে ইউরো কিডসের বার্ষিকী পালন

23

অনুষ্ঠানের প্রতিপাদ্য ছিলো ‘বিশ^ শান্তি’। মঞ্চের সজ্জায় ছিলো যেন তারই প্রকাশ। গাছ, পাখি, ফুল, সবুজ যেন নির্মল এক পৃথিবীর স্থিরচিত্র। নানা দেশের পতাকা আর আলোকচিত্রে ছিলো পুরো পৃথিবীকে একমঞ্চে দাঁড় করিয়ে দেওয়ার ইচ্ছা। ভিন্ন ভিন্ন সাজে ক্ষুদে শিল্পীদের ভিন্ন ভিন্ন দেশের সংস্কৃতির পরিবেশনা মুগ্ধতা ছড়ালো দর্শকদের মাঝে। সবমিলিয়ে বর্ণিল আয়োজনে সিলেটে অনুষ্ঠিত হলো ইংরেজি মাধ্যমে সিলেটের সুনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান ইউরো কিডস এর বার্ষিকী।
মঙ্গলবার বিকেলে সিলেট নগরীর কবি নজরুল অডিটোরিয়ামে বর্ণিল এই অনুষ্ঠানের উদ্বোধন করেন সিলেটের জেলা প্রশাসক নুমেরি জামান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মেট্রোপলিটন পুলিশের (দক্ষিণ) উপ কমিশনার ফয়সল মাহমুদ, রাইজ স্কুলের প্রিন্সিপাল ওয়েট ওয়াট, রয়েল এডুকেয়ার লিমিটেডের চেয়ারম্যান ফয়সল আহমদ চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক গোলাম রাব্বানি চৌধুরী, ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী এবং পরিচালক ফাহিম আহমদ চৌধুরী।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেটের জেলা প্রশাসক নুমেরি জামান বলেন, এরকম ব্যতিক্রমী ও আকর্ষণীয় অনুষ্ঠান সচরাচর হয় না। ক্ষুদে শিক্ষার্থীদের পরিবেশনা মুগ্ধ করার মতো। প্রতি বছর এর ধারাবাহিকতা থাকবে বলে আমি আশাবাদী।
এর আগে শুরুতে সূচনা বক্তব্য দেন প্রতিষ্ঠানটির প্রিন্সিপাল রুশিনা চৌধুরী।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির কৃতী শিক্ষার্থীদের হাতে সার্টিফিকেট তুলে দেওয়া ছাড়াও বছরের সেরা শিক্ষিকা হিসেবে পুরস্কৃত করা হয় প্রতিষ্ঠানের শিক্ষিকা নাজিয়া রাহনুমাকে। শিশুদের হাতে একাডেমিক সনদপত্র তুলে দেন রাইজ স্কুলের অধ্যক্ষ ডরেট ওয়াট। বিজ্ঞপ্তি