কোটা বাতিলের প্রজ্ঞাপন জারির দাবিতে শাবিতে ছাত্র ধর্মঘট

শাবি থেকে সংবাদদাতা :
কোটা বাতিলের প্রজ্ঞাপন জারির দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্র ধর্মঘট পালন করেছেন সাধারণ শিক্ষার্থীরা।
সোমবার সকাল ৮টায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ডাকা ছাত্রধর্মঘটের সাথে একাত্মতা পোষণ করে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নেয়। পরবর্তীতে সকাল সাড়ে ১০টায় প্রধান ফটক হতে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এসে একটি সমাবেশে মিলিত হয়।
সমাবেশে বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্যের উপর আমাদের পূর্ণ আস্থা আছে। কিন্তু প্রধানমন্ত্রী কোটা বাতিলের নির্দেশ দেয়ার এক মাসেরও বেশি সময় অতিক্রম হওয়ার পরেও এ ব্যাপারে কোন পদক্ষেপ না নেয়ায় আমরা আশাহত হয়েছি। আমাদের আন্দোলন সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন, কোন সরকারবিরোধী আন্দোলন নয়। আজ যদি প্রজ্ঞাপন জারি হয়, আজই আমরা পড়ার টেবিলে চলে যাব।
এদিকে, বিভিন্ন বিভাগে চলমান সেমিস্টার ফাইনাল পরীক্ষা ধর্মঘটের আওতামুক্ত থাকায় বিভিন্ন বিভাগে পরীক্ষা অব্যাহত থাকলেও অধিকাংশ বিভাগের ক্লাস হয়নি। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বাস চলাচলও স্বাভাবিক রয়েছে।