মেন্দিবাগে যুবক ছুরিকাঘাতে আহত, ৭ ছিনতাইকারী গ্রেফতার

46

স্টাফ রিপোর্টার :
নগরীর মেন্দিবাগ পয়েন্টে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে এক যুবক গুরুতর আহত হয়েছে। তাকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর পালিয়ে যাওয়ার সময় জনতা ৩ ছিনতাইকারীকে আটক করে ব্যাপক গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে। গতকাল সোমবার বিকেল ৪টার দিকে গার্ডেন টাওয়ারের সামনে এ ঘটনা ঘটে। গুরুতর আহত ওই যুবকের জ্ঞান না ফেরায় তার নাম-পরিচয় জানা যায়নি।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, একটি ব্যাগে টাকা নিয়ে আহত যুবক মেন্দিবাগ এলাকা থেকে যাচ্ছিলেন। এসময় তিনটি মোটরসাইকেলে ৬ ছিনতাইকারী এসে তার পথরোধ করে। তারা যুবকের হাতে থাকা টাকার ব্যাগ ছিনিয়ে নিতে চাইলে তিনি বাধা দেন। এ সময় ছিনতাইকারীরা তাকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে। স্থানীয় জনতা ঘটনাটি প্রত্যক্ষ করে এগিয়ে এলে ছিনতাইকারীরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় ৩ ছিনতাইকারীকে জনতা আটক করে গণপিটুনী দেন। পরে পুলিশ এসে তাদেরকে গ্রেফতার করে নিয়ে যায়। গ্রেফতারকৃতরা হচ্ছে- জালালাবাদ থানার টুকেরবাজার পীরপুর ভাংগাবাড়ীর মৃত আব্দুল মনাফের পুত্র নাজিম উদ্দিন উরফে নূরুল ইসলাস নাজিম (৩৫), একই এলাকার মৃত আব্দুস সালামের পুত্র মিল্লাত আহমদ (২৮) ও জৈন্তাপুর থানার লামাপাড়া নিজপাটের মৃত খোরশেদ আলীর পুত্র ঈসরাইল আলী (৩৮)।
ছিনতাইয়ের বিষয়টি নিশ্চিত করলেও আহত যুবকের পরিচয় কিংবা ব্যাগে ঠিক কত টাকা ছিল, তা নিশ্চিত করতে পারেননি কোতোয়ালী থানার ওসি গৌছুল হোসেন।
এদিকে, গতকাল সোমবার বিকেলে নগরীর শাহজালাল উপশহর থেকে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে ৫ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মহানগর পুলিশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে পুলিশ জানায়। এসময় গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ছিনতাই হওয়া টাকা উদ্ধার করে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হচ্ছে- গোলাগঞ্জের ফুলবাড়ি ইউনিয়নের কায়স্তগ্রামের মৃত শওকত আলীর পুত্র আজিজ আহমদ (৪৮), বর্তমানে শাহপরাণ থানাধীন পিরেরবাজার এলাকায় বসবাস করে আসছে। কুমিল্লার সিদলাই গোলাবাড়িয়া গ্রামের রতন মিয়ার পুত্র হোসেন (২২), খাদিম বাহুবল ৪নং রোডের রহমত আলীর পুত্র নাইম আহমদ (১৯) ও মোগলাবাজারের কালিনপুর মোল্লাবাড়ির মৃত গণি মিয়ার পুত্র আব্দুল মতিন (৪০)।