শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশই একজন শিক্ষার্থীর মেধা ও মননের বিকাশ ঘটায় —————-অধ্যক্ষ হারাতুল ইসলাম আখেঞ্জি

52

সিলেট সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর হারাতুল ইসলাম আখেঞ্জি বলেছেন একজন শিক্ষার্থীর কাছে সরকারি কিংবা বেসরকারী কলেজে অধ্যায়ন করাই মূল বিষয় হওয়া উচিৎ নয়। আমার মত অনেকই মফস্বল কলেজ থেকে পাস করে অনেক ভাল জায়গায় নেতৃত্ব দিচ্ছেন। শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ এবং শিক্ষাদানই একজন শিক্ষার্থীর মেধা ও মননের বিকাশ ঘটায়। প্রতিযোগিতার বিশ্বে টিকে থাকতে হলে একজন শিক্ষার্থীকে অধ্যায়নে আরো মনযোগি হতে হবে। পাঠ্য বইয়ের পাশাপাশি বহি: বিশ্বে প্রতিদিন ঘটে যাওয়া ঘটনার খবরও রাখতে হবে। তিনি আরো বলেন মেট্রোসিটি উইমেন্স কলেজে সিলেটে নারী শিক্ষার অগ্রযাত্রায় বিশেষ ভূমিকা রাখছে।
তিনি বৃহস্পতিবার নগরীর উপশহরস্থ মেট্রোসিটি উইমেন্স কলেজের উদ্যোগে এসএসসি/ দাখিল কৃতি ছাত্রী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য উপরোক্ত কথাগুলো বলেন ।
কলেজ পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব মোহাম্মদ মুসলেহ উদ্দিন খাঁনের সভাপতিত্বে প্রভাষক মাজহারুল হক চৌধরী সালমানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিলেট পলিটেকনিকেল ইনস্টিটিউটের প্রাক্তন অধ্যক্ষ রোটারিয়ান প্রফেসর এম এ মতিন, শাহপরান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খসরুজ্জামান তাপাদার, মেট্রোসিটি উইমেন্স কলেজের শিক্ষা পরিচালক শাহজাহান আলী, বাহার উদ্দিন বাহার, নুরুল হক সোহেল, প্রভাষক আয়শা আক্তার প্রমুখ । বিজ্ঞপ্তি