জগন্নাথপুর পৌর শহরে ভয়াবহ কাদা থাকায় জন ভোগান্তি চরমে

30

মো. শাহজাহান মিয়া জগন্নাথপুর থেকে :
জগন্নাথপুর পৌর শহরে সড়কে কাদা থাকায় জন ভোগান্তি চরমে পৌঁছেছে। ভয়াবহ কাদা থাকায় সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।
জানা গেছে, সুনামগঞ্জ-ঢাকা আঞ্চলিক মহাসড়কের জগন্নাথপুর থেকে ডাবর পর্যন্ত ৮৩ কোটি টাকা ব্যয়ে ২২ কিলোমিটার সড়কের সংস্কার কাজ পায় ঠিকাদারী প্রতিষ্ঠান এমএম বিল্ডার্স লিমিটেড। গত ১৬ এপ্রিল থেকে সড়কে কাজ শুরু হয়। এর মধ্যে জগন্নাথপুর পৌর শহরের ভেতরে দেড় কিলোমিটার আরসিসি কাজের সাব ব্যসের কাজ চলছে। সড়কে গর্ত করে বালি মাটি ও ইটের সুরকি ফেলে রোলার মেশিন দিয়ে তা বসানো হয়।
এদিকে-গত কয়েক দিনের টানা বৃষ্টিপাতে সড়কে পানি জমে কাদায় পরিণত হয়েছে। ৯ মে বুধবার সরজমিনে দেখা যায়, জগন্নাথপুর পৌর শহরের প্রধান সড়ক পৌর পয়েন্ট থেকে মুক্তিযোদ্ধা ভবনের সামন পর্যন্ত ভয়াবহ কাদার কারণে সড়কটি নাজুক দশায় পরিণত হয়েছে। যে কারণে পথচারী জনতা চলাচল করতে পারছেন না। অনেকে বাধ্য হয়ে কাঁদা মাটি মারিয়ে পায়ে হেটে চলাচল করছেন। যদিও ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে।
এ সময় সংবাদকর্মী আলী জহুর ও জগন্নাথপুর সংবাদপত্র বিক্রেতা সমিতির সভাপতি নিকেশ বৈদ্য ও মানসিক প্রতিবন্ধি আলমগীর হোসেন সহ ভূক্তভোগী পথচারীরা বলেন, সড়কে কাজ করার আগেই ভাল ছিল। বৃষ্টিপাতের দিনে কোন রকমে চলাচল করা গেছে। বর্তমানে সড়কে মাটি ফেলার কারণে ভয়াবহ কাদার কারণে পায়ে হেঁটে চলাচল করা অসম্ভব হয়ে পড়েছে। তাই যতো তাড়াতাড়ি সড়কে কাজ শেষ করতে তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।
এ ব্যাপারে সড়কে কাজ পাওয়া ঠিকাদারী প্রতিষ্ঠান এমএম বিল্ডার্স লিমিটেড এর ম্যানেজার জামাল উদ্দিন বলেন, অতিরিক্ত বৃষ্টির কারণে সড়কে কাজ করা যাচ্ছে না। এছাড়া সড়কে বৃষ্টির পানি জমে কাঁদা হওয়ায় জনগণের সাময়িক অসুবিধা হচ্ছে। তবে বৃষ্টি থেমে গেলে ২/১ দিনের মধ্যে সড়কে আরসিসি কাজ শুরু হয়ে যাবে। এ কাজ শেষ হয়ে গেলে আর কাঁদা থাকবে না।