জগন্নাথপুরে অভিভাবকহীন শিশুকন্যা পুলিশের হেফাজতে

36

মো. শাহজাহান মিয়া জগন্নাথপুর থেকে :
জগন্নাথপুরে অভিভাবকহীন এক কন্যা শিশুকে উদ্ধার করে থানা পুলিশে সোপর্দ করেছেন মিনিবাস ম্যানেজার।
জানা গেছে, ৮ মে মঙ্গলবার বেলা ১১ টার দিকে জগন্নাথপুর বাস স্ট্যান্ড থেকে সিলেটের উদ্দেশ্যে একটি যাত্রীবাহী মিনিবাস ছেড়ে যায়। পথিমধ্যে স্থানীয় হবিবপুর গ্রাম এলাকা থেকে কুলসুমা নামের ৮ বছরের এক কন্যা শিশু গাড়িতে উঠে। এ সময় গাড়ির হেলপার ভাড়া নিতে শিশুর কাছে যায় এবং তাকে জিজ্ঞাসা করে কোথায় যাবে। তখন শিশুটি কোন সদুত্তর দিতে না পারায় গাড়ি চালক, হেলপার ও গাড়িতে থাকা অন্যান্য যাত্রীদের সন্দেহ হলে শিশুটিকে ভবেরবাজার বাস ম্যানেজার আবদুল কাদিরের কাছে রেখে যায়। পরে ম্যানেজার সহ স্থানীয় জনতা শিশুটিকে থানা পুলিশে সোপর্দ করেন।
এদিকে-থানায় পুলিশের জিজ্ঞাসাবাদে শিশুটি জানায়, তার নাম কুলসুমা বেগম। বয়স ৮ বছর। তার পিতার নাম দুলাল মিয়া। গ্রামের নাম ভৌলা, থানা তারাকান্দা-জেলা ময়মনসিংহ। এছাড়া তার মায়ের নাম ফাতেমা বেগম। গ্রামের নাম ফুল বাগিচা, থানা লাল মোহন-জেলা ভোলা।
এ ব্যাপারে জগন্নাথপুর থানার এএসআই শাহীন চৌধুরী বলেন, খুড়িয়ে পাওয়া অভিভাবকহীন শিশু কন্যাটি বর্তমানে জগন্নাথপুর থানা পুলিশের হেফাজতে রয়েছে। তার দেয়া তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে। হতভাগ্য শিশুটির প্রকৃত অভিভাবকদের পেলে তাদের কাছে তাকে হস্তান্তর করা হবে।