পৌর মেয়র ও চেয়ারম্যানদের সাথে মতবিনিময় সভায় পুলিশ সুপার ॥ অপরাধীদের তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করুন

43

স্টাফ রিপোর্টার :
আসন্ন রমজান মাসকে কেন্দ্র করে কেউ যাতে আইনশৃঙ্খলার অবনতি না ঘটাতে পারে সেদিকে লক্ষ্য রাখার জন্য সিলেট জেলা পুলিশের আওতাধীন পৌরসভার মেয়র ও চেয়ারম্যানদের কাছে অপরাধীদের তথ্য চেয়ে সার্বিক সহযোগিতা চেয়েছেন পুলিশ সুপার মনিরুজ্জামান। মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় পুলিশ লাইন্স’এ সিলেটের শহীদ মুক্তিযোদ্ধা এসপি এম.শামসুল হক মিলনায়তনে আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
পুলিশ সুপার মনিরুজ্জামান বলেন, পুলিশের কাজ অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া। এজন্য জনপ্রতিনিধিরা পুলিশকে অপরাধীদের তথ্য দিয়ে সহযোগীতা করতে হবে। এছাড়াও পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে মাঠ পর্যায়ে কর্মরত কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সমন্বয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকলের সহযোগিতা কামনা করেন। পাশাপাশি জনপ্রতিনিধিদের উত্থাপিত তীর খেলা ও মাদকের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেন তিনি। এছাড়াও পুলিশের আধুনিকায়ন ও কার্যক্রম আরও গতিশীল করার লক্ষ্যে আধুনিক পুলিশিং এর সকল কলা-কৌশল রপ্ত করার জন্য মাঠ পর্যায়ের সকল সদস্যকে নিয়মিত ব্রিফিং করার জন্যও অফিসার ইনচার্জদের পরামর্শ প্রদান করা হয়।
পুলিশ সুপার আরও বলেন, জেলার যেকোন স্থানে জুয়া, মাদক, জঙ্গিবাদসহ অন্যান্য অপরাধ প্রতিরোধ ও দমনে নির্বাচিত জনপ্রতিনিধিদের আইনগত ক্ষমতা রয়েছে। অফিসার ইনচার্জ এবং নির্বাচিত জনপ্রতিনিধিদের মধ্যে সুসম্পর্ক বজায় রেখে সকল অপরাধ সংশ্লিষ্ট তথ্য আদান প্রদানের জন্য চেয়ারম্যান এবং মেয়রদেরকে অনুরোধ জানান। এছাড়াও তিনি সকল থানা এবং পুলিশী স্থাপনাকে দালালমুক্ত ঘোষণা করেন। পাশাপাশি যে কোন অপতৎপরতার তথ্য সরাসরি পুলিশ সুপারকে দিয়ে সহযোগীতা করার আহ্বান জানান। রমজান ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জেলার গুরুত্বপূর্ণ স্থানসমূহ বিশেষ করে বড় বড় বাজারে যানজট নিরসন ও নীরব চাঁদাবাজি বন্ধে জেলা পুলিশের তৎপরতার পাশাপাশি নির্বাচিত জনপ্রতিনিধিবৃন্দের সহযোগিতা কামনা করেন।
মতবিনিময় সভায় ৩ জন পৌর মেয়র এবং ৭৮ জন ইউপি চেয়ারম্যান উপস্থিত ছিলেন। এছাড়াও সভায় বক্তব্য রাখেন সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) ড. আ.ক.ম. আকতারুজ্জামান বসুনিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) আবুল হাসনাত খান, জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার মাহবুবুল আলমসহ বিভিন্ন সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপার ও সকল থানার অফিসার ইনচার্জ। সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর) লুৎফর রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) ড.আ.ক.ম. আকতারুজ্জামান বসুনিয়া।