সিএনজি স্টেশনগুলো পুরো রমজান মাস ৬ ঘণ্টা বন্ধ

29

কাজিরবাজার ডেস্ক
আসন্ন পবিত্র মাহে রমজানে সারাদেশে প্রতিদিন বিকাল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত সিএনজি ফিলিং স্টেশনগুলো বন্ধ থাকবে। বিদ্যুৎকেন্দ্রে গ্যাস সরবরাহ বাড়াতে এই ব্যবস্থা নেয় হচ্ছে। বৃহস্পতিবার বিদ্যুৎ ভবনে চলতি গ্রীষ্ম মৌসুম ও আসন্ন রমজান মাসে বিদ্যুৎ পরিস্থিতি নিয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ, বিতরণকারী সংস্থা, পেট্রোবাংলা, এফবিসিসিআই ও দোকান মালিক সমিতির প্রতিনিধিদের নিয়ে এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় বিদ্যুৎ সচিব আহমদ কায়কাউস, পেট্রোবাংলার চেয়ারম্যান আবুল মানসুর মো. ফয়জুল্লাহ, ডেস্কো, ডিপিডিসির প্রতিনিধিরা সভায় উপস্থিত ছিলেন।
বৈঠকে রোজার মাসে দোকানপাট, বিপণি বিতান খোলা রাখার বিষয়ে বিদ্যমান বিধিবিধান অনুসরণ, পিক আওয়ারে রি-রেলিং মিল, ওয়েল্ডিং মেশিন, ওভেন, ইস্ত্রির দোকানসহ বেশি বিদ্যুৎ ব্যবহারকারী সরঞ্জাম বন্ধ রাখা, সুপার মার্কেট, পেট্রোল পাম্প, সিএনজি স্টেশনে অতিরিক্ত বাতি ব্যবহার বন্ধ রাখা, ইফতার ও সেহরির সময় শপিং মল, ডিপার্টমেন্টাল স্টোর ও বাণিজ্যিক প্রতিষ্ঠানের এসির ব্যবহার সীমিত রাখা এবং ইফতার, তারাবি ও সেহেরির সময় লোডশেডিং না করার সিদ্ধান্ত নেওয়া হয়।
সভায় বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, আপনারা পরিমিত আলোকসজ্জা করবেন। এ নিয়ে আমাদের অতটা আপত্তি নাই। কেননা এখন বিদ্যুতের পর্যাপ্ত উৎপাদন রয়েছে। এই মাসে আরও এক হাজার মেগাওয়াট যুক্ত হবে বলেও তিনি উল্লেখ করেন।