পবিত্র শবে বরাতে এসএমপি’র গণবিজ্ঞপ্তি

18

স্টাফ রিপোর্টার :
দেশব্যাপী মুসলিম উম্মার পবিত্র রজনী শবে বরাত আজ মঙ্গলবার উদ্যাপিত হবে। শবে-বরাত ধর্মীয় ভাবগাম্ভিয্যের সাথে উদ্যাপনের লক্ষে নিম্নেবর্ণিত নির্দেশনাসমূহ অনুসরণের জন্য সকলকে অনুরোধ জানিয়েছে এসএমপি পুলিশ।
শবে বরাত উদযাপনের লক্ষ্যে নিজস্ব স্বেচ্ছাসেবক/নিরাপত্তাকর্মী নিয়োগ করে মসজিদ, মাদ্রাসা, মাজার ও কবরস্থানের সার্বিক শৃঙ্খলা ও অনাকাক্ষিত ব্যক্তি/বস্তু সম্পর্কে সজাগ দৃষ্টি রাখতে হবে। প্রয়োজনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তা নিতে হবে। সিলেট মেট্রোপলিটন এলাকায় কোন ধরণের আতশবাজি, পটকা ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করা যাবে না। মোটর সাইকেলে চালক ব্যতিত অন্য কোন আরোহী বহন করা যাবে না। একযোগে বা দলগতভাবে মোটর সাইকেল চালিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি বা যান চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না। মসজিদ, মাদ্রাসা, মাজার ও কবরস্থানে ব্যাগ, থলে, পোটলা, সুটকেস, টিফিন ক্যারিয়ার বা এ জাতীয় কোন বস্তু বহনকে নিরুৎসাহিত করা হল। শবে-ই-বরাত রজনীতে মুসল্লিগণ যেন নির্বিঘেœ ইবাদাত বন্দেগী করতে পারেন সেই জন্য নিরাপত্তার বিষয়টি সর্বাধিক গুরুত্ব প্রদানের জন্য বিশেষভাবে অনুরোধ করা হল। সিলেট মেট্রোপলিটন এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণের স্বার্থে মহানগরী পুলিশ আইন-২০০৬ এর ধারা-১১১ এর প্রদত্ত ক্ষমতা বলে অত্র গণবিজ্ঞপ্তি জারি করা হল। অত্র গণবিজ্ঞপ্তিটি আজ শবে বরাত পর্যন্ত বলবৎ থাকবে।
নগরবাসীর নিরাপত্তার স্বার্থে পবিত্র শবে-বরাত ধর্মীয় ভাবগাম্ভিয্যের সাথে উদ্যাপনের জন্য সর্বাত্মক সহযোগিতা কামনা করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশ।