বজ্রপাতে সারাদেশে বাবা-ছেলেসহ ১৭ জনের মৃত্যু

কাজিরবাজার ডেস্ক :
বজ্রপাতে সারাদেশে বাবা-ছেলেসহ ১৭ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অন্তত ১১ জন আহত হয়েছেন।
সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ জেলায় বজ্রপাতে বাবা-ছেলেসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। সকাল থেকে দুপুরের মধ্যে সিরাজগঞ্জের কামারখন্দ, কাজিপুর ও শাহজাদপুর উপজেলায় পৃথক বজ্রপাতে এ প্রাণহানি হয়।
নিহতরা হলেন- কামারখন্দের পেস্তক কুড়া গ্রামের কাদের হোসেন (৩৭), কাজিপুর উপজেলার ডিগ্রি তেকানী গ্রামের মৃত পারেশ মণ্ডলের ছেলে শামছুল মণ্ডল (৫৫) ও তার ছেলে আরমান (১৪), শাহজাদপুর উপজেলার ছয়আনিপাড়ার ফারুক হাসানের ছেলে নাবিল (১৭) ও একই মহল্লার রাশেদুল হাসানের ছেলে পলিং (১৭)। নাবিল ও পলিং শাহজাদপুর ডিগ্রি কলেজের প্রথম বর্ষের ছাত্র।
ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় ধান কাটার সময় বজ্রপাতে আব্দুর রহিম (৫০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার মোগড়া ইউনিয়নের দরুইন গ্রামে এ দুর্ঘটনা ঘটে। রহিমের বাড়ি মৌলভীবাজার জেলায় বলে জানিয়েছে পুলিশ।
নোয়াখালী: নোয়াখালীর মাইজদী ও সেনবাগ উপজেলায় বজ্রপাতে দু’জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো দু’জন।
নিহতরা হলেন- নোয়াখালী পৌরসভার ৩নং ওয়ার্ডের লক্ষ্মীনারায়ণপুর গ্রামের সোহেল রানার ছেলে পিয়াল (১৩) ও ভোলার তমিজ উদ্দিন উপজেলার সোনাপুর গ্রামের মো. রজন মিয়ার ছেলে শাহীন (২৬)। আহতরা হলেন- আব্বাস (২৫) ও মনির হোসেন (৫৫)। তাদের বাড়ি একই এলাকার বলে জানা গেছে।
নওগাঁ: নওগাঁর সাপাহারে বজ্রপাতে সোনাভান (২২) নামে এক নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় তার স্বামীসহ আরো তিনজন আহত হয়েছেন। দুপুরে উপজেলার রামাশ্রম গ্রামে এ দুর্ঘটনা ঘটে। এছাড়াও বজ্রপাতে পোরশা উপজেলায় মুক্তার হোসেন (১৪) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে।
গাজীপুর: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মাটিকাটা এলাকায় বজ্রপাতে জাফরুল ইসলাম (২০) নামে এক যুবক ও শ্রীপুর উপজেলার ধলাদিয়া
এলাকায় বিলকিস বেগম (৪৫) নামে এক নারী নিহত হয়েছেন। এসব ঘটনায় আহত হয়েছেন আরো ছয়জন। তারা হলেন- শৌরভ, মনি সামান্ত, লতা, আলেয়া, তাপসি ও জহিরুল ইসলাম।
সকাল ৮টার দিকে মাটিকাটা এলাকায় ইনক্রেডিবল ফ্যাশন লিমিটেড কারখানার সামনে এ দুর্ঘটনা ঘটে। জাফরুল গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানার হরিনাথপুর এলাকার মো. আব্বাস আলীর ছেলে। তিনি ওই কারখানার চেকম্যান হিসেবে কর্মরত ছিলেন।
শ্রীপুরের রাজাবাড়ি ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ডের সদস্য আব্দুল কাদির জানান, শনিবার রাতে গাজীপুরে প্রচণ্ড ঝড়ে বিলকিস বেগমের বাড়ির একটি গাছ ভেঙে পড়ে। রোববার দুপুরে ছেলে জহিরুল ইসলামকে নিয়ে ওই গাছ কাটছিলেন বিলকিস। এ সময় বজ্রপাতে বিলকিস বেগম মারা যান, আহত হন তার ছেলে।
মাগুরা: মাগুরা সদর উপজেলার অক্কুরপাড়া, রায়গ্রাম ও শালিখা উপজেলার বুনাগাতী গ্রামে বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- সদর উপজেলার অক্কুরপাড়ার শামীম হোসেন, একই উপজেলার রায়গ্রামের আলম ও শালিখার উপজেলার বুনাগাতী গ্রামের মেহেদী।
রাঙামাটি: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় বজ্রপাতে মানছুরা বেগম (৩৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। দুপুরে উপজেলার মারিশ্যা ইউনিয়নের মুসলিম ব্লক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। মানছুরা ওই এলাকার অছির আহম্মেদের স্ত্রী।
গোপালগঞ্জ: গোপালগঞ্জের কোটালীপাড়ায় বজ্রপাতে অশোক পাণ্ডে (২২) নামে এক যুবক নিহত হয়েছেন। বিকেলে উপজেলার পীড়ার বাড়ি গ্রামে এ ঘটনা ঘটে।তিনি কোটালীপাড়া উপজেলার পীড়ার বাড়ি গ্রামের জ্ঞানেন্দ্রনাথ পাণ্ডের ছেলে।