জাসদের বিভাগীয় প্রতিনিধি সভায় শরীফ নুরুল আম্বিয়া ॥ এই সময়ে রাজনীতি একটা ব্যবসা হয়ে গেছে

296

বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-জাসদের কেন্দ্রীয় সভাপতি বীর মুক্তিযোদ্ধা শরীফ নুরুল আম্বিয়া বলেছেন, এই সময়ে মানুষ মনে করে রাজনীতি একটা ব্যবসা হয়ে গেছে। আবার কেউ কেউ মনে করে রাজনীতি একটা বাণিজ্যিক কোম্পানী। ইনু সাহেব মনে করেছিলেন জাসদকে কোম্পানী বানিয়ে নিজের দখলে নিতে। কিন্তু জাসদের তৃণমুল নেতাকর্মীরা হাসানুল হক ইনুর সেই চেষ্টা রুখে দিয়েছেন। আমরা দেশের রাজনীতিকে মানুষের কল্যাণে নিয়ে যেতে চাই। ব্যবসায়ী ও কোম্পানীর হাত থেকে রক্ষা করতে চাই। দেশে শান্তি, ন্যায় ও সমতা প্রতিষ্ঠিত করতে চাই।
রবিবার বিকেল ৪টায় সিলেট নগরের জেলা পরিষদের সম্মেলন কক্ষে সিলেট জেলা ও মহানগর জাসদ (বাদল-প্রধান) আয়োজিত বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
জাসদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর জাসদের সভাপতি এডভোকেট জাকির আহমদের সভাপতিত্বে জেলা জাসদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাইফুল আলম ও মহানগর জাসদের সাধারণ সম্পাদক নাজাত কবিরের পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-জাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নাজমুল হক প্রধান এমপি। বক্তব্য রাখেন জাসদের কেন্দ্রীয় সহভাপতি ও সিলেট জেলা জেলা জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কলন্দর আলী, জাসদের কেন্দ্রীয় সহভাপতি গিয়াস উদ্দিন আহমদ, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক করিম শিকদার, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ মহসিন, যুক্তরাষ্ট্র জাসদের সভাপতি আব্দুল মোসব্বির, জাসদের কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আহমেদ পারভেজ জাবিন প্রমুখ।
জাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান এমপি বলেন, জাসদ নীতি নৈতিকতার সাথে রাজনীতি করে। জাসদ কারো অন্যায়-অন্যায কর্মকান্ডকে সমর্থন করবে না। অসাম্প্রদায়িক, দুর্নীতি ও লুণ্ঠনমুক্ত সমাজ বির্নিমাণে কাজ করে যাচ্ছে। তিনি আরও বলেন, জেলা উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে সমাজতান্ত্রিক দল জাসদের কমিটি গঠন করে তৃণমূল থেকে জাসদকে শক্তিশালী করা হবে। তিনি বলেন, শরীফ নুরুল আম্বিয়া, মঈনুল ইসলাম খান বাদলের নেতৃত্বে জাসদকে শক্তিশালী করে দেশের মানুষকে সাম্প্রদায়িকতা ও ধর্মভিত্তিক ফায়দা লুটার রাজনীতি থেকে দেশকে রক্ষা করতে হবে।
প্রধান আরও বলেন, বিএনপি-জামায়াত দেশকে সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত করতে একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছে। তিনি বলেন, সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলতে হবে।
প্রতিনিধি সভায় আরও বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা জাসদের সভাপতি মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক সালেহীন চৌধুরী শুভ, মৌলভীবাজার জেলা জাসদের সালেহ সোহেল, সাধারণ সম্পাদক মইনুল ইসলাম শামীম, কুলাউরা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নিহার বেগম, সিলেট মহানগর জাসদের সহসভাপতি ফেরদৌস আরবী, মহানগর জাসদের সহসভাপতি মাহমদ আলী, জেলা জাসদের সহসভাপতি লাল মোহন দেব, যুগ্ম সম্পাদক তাজ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক বাবুল হোসেন, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি শাহজাহান আলী সাজু, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গৌতম শীল, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন সোহাগ, জাসদ নেতা অধ্যক্ষ গোলাম কিবরিয়া, আবদুল বাছির বাদল, হালিম আহমদ, কবির উদ্দিন, ছব্বির আহমদ, মিসবাহ উদ্দিন জাহাঙ্গীর, দেলোয়ার হোসেন, শহিদ তপনের ছোটভাই প্রবীর দে, সোহেল আহমদ, সোনিয়া আক্তার ও নুরুন নাহার বেগম পপি প্রমুখ। বিজ্ঞপ্তি