শায়েস্তাগঞ্জে পুলিশ-শ্রমিক সংঘর্ষের ঘটনায় ৭শ’ জনের বিরুদ্ধে মামলা

21

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার নছরতপুরে সিএনজি চালিত অটোরিকশা শ্রমিক ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।
শায়েস্তাগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল ওয়াদুদ বাদী হয়ে ৮৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৭শ’ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।
শনিবার (২৮ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করে হবিগঞ্জের সহকারী পুলিশ সুপার রবিউল ইসলাম জানান, পুলিশ-শ্রমিক সংঘর্ষের ঘটনার মামলায় ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। বিকেলে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।
উল্লেখ্য, হবিগঞ্জে হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে ঢাকা-সিলেটে মহাসড়কে সিএনজি চলাচল করলে বন্ধ রাখার নির্দেশ দেয় পুলিশ। এর প্রতিবাদে শুক্রবার (২৭ এপ্রিল) সিএনজি সংগঠনের শ্রমিকরা ব্যানার-ফেস্টুন নিয়ে মহাসড়কে আন্দোলনে নামে। এ সময় পুলিশ তাদের সরিয়ে দিতে চাইলে দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশসহ অন্তত ৩০ জন আহত হন।
আহত শ্রমিকদের শায়েস্তাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও হবিগঞ্জ শহরের বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়।
শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম উদ্দিন জানান, ঢাকা-সিলেট মহাসড়কে সিএনজি চলাচল করলে বৃহস্পতিবার (২৬ এপ্রিল) পাঁচটি আটক করে হাইওয়ে পুলিশ। পরে সিএনজি শ্রমিক ও মালিকদের পক্ষ থেকে সিএনজিগুলো ছেড়ে দেওয়ার জন্য দাবি করা হয়। সিএনজি ছেড়ে না দেওয়ায় শুক্রবার সকালে শ্রমিকরা নছরতপুর মোড়ে মহাসড়কে অবরোধ করলে পুলিশ বাধা দেয়। এর জের ধরে শ্রমিকরা পুলিশের ওপর হামলা করে।