বিয়ানীবাজার রোটারী ক্লাব সুবিধা বঞ্চিতদের জীবন মানোন্নয়নে কাজ করছে —— চেয়ারম্যান আতাউর রহমান

20

রোটারী ক্লাব অব বিয়ানীবাজার সম্প্রতি পৌর শহরে সুবিধা বঞ্চিত নাগরিকদের জন্য বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছে। প্রকল্পগুলোর মধ্যে পৌর শহরের বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে ক্লাবের পক্ষ থেকে ডাস্টবিন বিতরণ করা হয়।
এছাড়া শহরের আল-আমিন মার্কেটের গেটওয়েতে ক্লাবের উদ্যোগে এডাল্ট লিটারেসি সেন্টারের শুভ উদ্বোধন করা হয়। এ সেন্টারের মাধ্যমে এলাকার সুবিধা বঞ্চিত বয়স্ক ব্যক্তিগণ ফ্রি লেখাপড়া, বই, খাতা, কলম, পেন্সিল প্রভৃতি সুযোগা সুবিধা ভোগ করবেন। সেজন্য রোটারী ক্লাব এ প্রকল্পের জন্য ৫০ হাজার টাকা বরাদ্দ করেছে।
তাছাড়াও রোটারী ক্লাবের উদ্যোগে পৌর শহরের নিদনপুর – সুপাতলা বালিকা উচ্চ বিদ্যালয়ে একটি উন্নতমানের স্যানিটেশন প্রকল্পের উদ্বোধন করা হয়। প্রকল্পগুলো সফল করতে চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন রোটারিয়ান কামাল হোসেন ও রোটারিয়ান আলাল উদ্দিন। এতে আর্থিক ভাবে সহযোগিতা প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী রোটারিয়ান রউফুল ইসলাম।
এ উপলক্ষে রোটারী ক্লাবের প্রেসিডেন্ট রোটারিয়ান মোঃ নজরুল ইসলাম লিটন এর সভাপতিত্বে ও রোটারিয়ান সালেহ আহমদের সঞ্চালনায় উপজেলা কনফারেন্স হলে অনুষ্ঠিত প্রোগ্রামে ক্লাবের গৃহীত প্রকল্পগুলো শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র মোঃ আব্দুস শুকুর, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রফেসর ড. মোঃ ফারুক উদ্দিন, রোটারিয়ান রউফুল ইসলাম, ৫নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল পৌর মেয়র নাজিম উদ্দিন, চার্টার মেম্বার পিপি রোটারিয়ান গৌছ উদ্দিন খান, ফাস্ট এসিস্ট্যান্ট গভর্নর পিপি রোটারিয়ান সাব্বির আহমদ, রোটারিয়ান মোঃ ফখর উদ্দিন, বিয়ানীবাজার লায়ন্স ক্লাবের প্রেসিডেন্ট লায়ন হাফিজুর রহমান, বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক অসিম কুমার, খলিল চৌধুরী আদর্শ বিদ্যা নিকেতনের শিক্ষক মাসুক আহমদ প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান বলেন, সরকারের পাশাপাশি বিয়ানীবাজার রোটারী ক্লাব অত্র অঞ্চলের সুবিধা বঞ্চিত মানুষের এবং অউন্নত ব্যবস্থার জীবনমানোন্নয়নে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তিনি বলেন, রোটারী ক্লাবের সব ধরনের মহতী উদ্যোগকে উপজেলা পরিষদের পক্ষ থেকে সাধুবাদ জানান। বিজ্ঞপ্তি