পবিত্র শব-ই বরাত উপলক্ষে তালামীযের সেমিনার ॥ হিংসা ত্যাগ শবে বরাতের এক মহান শিক্ষা

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার সহ-সাধারণ সম্পাদক ছাত্রনেতা হুমায়ূনুর রহমান লেখন বলেছেন, পবিত্র শবে বরাত মুমিনদের জন্য একটি মর্যাদাবান ও পূণ্যময় রজনী। কোরআন ও হাদীসে এ মহান রাতকে ভাগ্য রজনী হিসেবে উল্লেখ করা হয়েছে। শবে বরাত অহিংসা ও সম্পৃতি শিক্ষা দেয়। কিন্তু বর্তমানে যারা শবে বরাত নেই বলে অপপ্রচার করছে তাদের আচরণ হিংসাত্মক, নিছক বাড়াবাড়ি ও অজ্ঞতা ছাড়া কিছু নয়। অথচ হিংসা ত্যাগ শবে বরাতের এক মহান শিক্ষা। এ রাতে মুমিনরা নফল ইবাদত ও দিনে সাওমের মাধ্যমে তাদের ভাগ্য পরিবর্তনের জন্য আল্লাহর দরবারে ফরিয়াদ জানায়।
২৪ এপ্রিল মঙ্গলবার সিলেট পশ্চিম জেলা তালামীযের পবিত্র শব-ই বরাতের তাৎপর্য শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সিলেট পশ্চিম জেলা সভাপতি মো. জাহেদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ আলী হায়দারের পরিচালনায় নগরীর একটি হোটেলের কন্ফারেন্স হলে প্রধান আলোচকের বক্তব্য রাখেন সাবেক কেন্দ্রীয় সভাপতি মুফতি মাওলানা বেলাল আহমদ, প্রধান বক্তার বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহ প্রশিক্ষণ সম্পাদক সৈয়দ আহমদ আল জামিল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা সভাপতি রফিকুল ইসলাম তালুকদার, নগরীর ২৩ নং ওয়ার্ড আল ইসলাহর সাধারণ সম্পাদক- মাওলানা আব্দুল আহাদ জিহাদী, সাবেক তালামীয নেতা যুক্তরাজ্য প্রবাসী মো: আব্দুর রহমান।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহ সাধারণ সম্পাদক মুহাম্মদ আবুল কাশেম, সাংগঠনিক সম্পাদক কবির আহমদ, প্রচার সম্পাদক হাবিবুর রহমান, সহ প্রচার সম্পাদক সালেহ আহমদ, অফিস সম্পাদক শেখ রেদওয়ান হোসেন, সহ অফিস সম্পাদক আলমগীর হোসেন, প্রশিক্ষণ সম্পাদক শাহীনুর আমিন, সহ তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুল আজিজ লতিফী, দক্ষিণ সুরমা থানা সভাপতি আলা উদ্দিন পাশা, বিশ্বনাথ দক্ষিণ উপজেলা সভাপতি ইসলাম উদ্দিন লতিফী সদর পূর্ব উপজেলা সভাপতি আব্দুল মান্নান, মোগলাবাজার থানা সভাপতি খালেদ আহমদ, সদর পশ্চিম উপজেলা সভাপতি মো: রুকন উদ্দিন, বিশ্বনাথ উত্তর উপজেলা সভাপতি আব্দুল হান্নান, বালাগঞ্জ উপজেলা সভাপতি জুনেদ আহমদ, জেলা সদস্য রেজাউল করিম, ওসমানীনগর উপজেলা সাধারণ সম্পাদক আনোয়ার হোসাইন, থানা সাধারণ সম্পাদক আজাদ হোসাইন, মুহিবুর রহমান, রুকন উদ্দিন, মাহবুবুর রহমান প্রমুখ। বিজ্ঞপ্তি