নীল প্যানেলের প্রার্থীদের পরিচিতি সভায় সাবেক এ্যাটর্নি জেনারেল আব্দুল জামিল মোহাম্মদ আলী ॥ আইনজীবীদের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে বার কাউন্সিল নির্বাচনে নীল প্যানেলকে বিজয়ী করতে হবে

129

সাবেক এ্যাটর্নি জেনারেল ও বার কাউন্সিলের সাবেক সদস্য প্রবীণ আইনজীবী আব্দুল জামিল মোহাম্মদ আলী বলেছেন, বাংলাদেশের আইন ও বিচার বিভাগের মধ্যে একটি কালো ছায়া ভর করেছে। সেটির কারণে দেশের বিচারপ্রার্থী সাধারণ মানুষ সুষ্ঠু বিচার থেকে বঞ্চিত হচ্ছেন। অনেক ক্ষেত্রেই মানুষ সঠিক বিচার পাচ্ছেন না। এটি থেকে বের হয়ে আসতে দেশের সর্বস্তরের আইনজীবীদের আারোও দায়িত্বশীলতার সাথে কাজ করতে হবে, যোগ্য আইনজীবী নেতৃত্ব নির্বাচন করতে হবে। এ কারণে সকল আইনজীবীদের অধিকার প্রতিষ্ঠিত করার লক্ষ্যে একত্রিত হয়ে বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচন-২০১৮’ এ নীল প্যানেলকে বিজয়ী করতে হবে। এদিকে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের চেয়ারপার্সন কারাবন্দি খালেদা জিয়ার মুক্তি দাবি করে তিনি বলেন- দেশের শীর্ষ এই রাজনীতিবিদের সাথে সরকার বৈষম্যমূলক ও অন্যায় আচরণ করছে। তিনি ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছেন।
সিলেট জেলা আইনজীবী সমিতির আয়োজনে মঙ্গলবার জেলা আইনজীবী সমিতির ২ নম্বর বার হলে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল প্যানেল) মনোনীত প্রার্থীদের পরিচিতি ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সিলেট জেলা আইনজীবী সমিতি সভাপতি এডভোকেট মোহাম্মদ লালা’র সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্দুছ ছাত্তার এবং এডভোকেট এন.আই.এম. মাছুম চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন এডভোকেট আব্দুল হালিম রায়হান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আব্দুল কুদ্দুছ।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট এমাদ উল্লাহ শহিদুল ইসলাম শাহীন, সিলেট জেলা জজ আদালতের সাবেক পিপি এবং সিলেট জেলা বিএনপির সাবেক আহ্বায়ক এডভোকেট এম. নুরুল হক, সিলেট জেলা জজ আদালতের সাবেক পিপি এবং সিলেট জেলা বি.এন.পি’র সহ-সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল গফফার, বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান সুপ্রীম কোর্ট বারের বিজ্ঞ সিনিয়র এডভোকেট মাওলানা আব্দুর রকিব, বাংলাদেশ জামায়াতে ইসলামী সিলেট মহানগরের আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, সিলেট জেলা আনইজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এবং সিলেট মহানগর বিএনপি’র আইন সম্পাদক এডভোকেট শাহ আশরাফুল ইসলাম আশরাফ, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক এবং সিলেট মহানগর বিএনপি’র যুগ্ম সম্পাদক এডভোকেট মোঃ আতিকুর রহমান শাবু।
প্যানেল পরিচিতি ও মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল প্যানেল) মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা সাবেক এম.পি. বি.এন.পি. চেয়ারপার্সনের উপদেষ্টা সিনিয়র এডভোকেট মোঃ ফজলুর রহমান, সাবেক এম.পি. বি.এন.পি.’র মানবাধিকার বিষয়ক সম্পাদক সিনিয়র এডভোকেট সৈয়দা আশিফা আশরাফি পাপিয়া, বি.এন.পি. চেয়ারপার্সনের উপদেষ্টা বিশিষ্ট লেখক ও কলামিস্ট সিনিয়র এডভোকেট তৈমুর আলম খন্দকার, ঢাকা বারের সাবেক সভাপতি সিনিয়র এডভোকেট বোরহান উদ্দিন, সাবেক ডেপুটি এর্টিনী জেনারেল সহ সভাপতি কেন্দ্রীয় জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সিনিয়র এডভোকেট মোঃ হেলাল উদ্দিন মোল্লা, সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক ঢাকা ট্যাক্সেস বার এসোসিয়েশন সিনিয়র এডভোকেট মোহাম্মদ আব্বাস উদ্দিন এবং বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল প্যানেল) ‘ডি’ অঞ্চলের মনোনীত প্রার্থী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সিলেট জেলা শাখার সভাপতি উপদেষ্টা সিলেট জেলা বি.এন.পি. সিলেট জেলা আইনজীবী সমিতির বিজ্ঞ সিনিয়র এডভোকেট এ.টি.এম. ফয়েজ উদ্দিন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি আইনপেশায় ৫০ বছর পূরণকারী সিলেট জেলা আইনজীবী সমিতির বিজ্ঞ সিনিয়র এডভোকেট মোঃ ফারুক চৌধুরী, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক বিজ্ঞ সিনিয়র এডভোকেট মোঃ আব্দুল মান্নান চৌধুরী, উপদেষ্টা সিলেট মহানগর বি.এন.পি. সাবেক জি.পি. সিলেট জেলা জজ আদালত ও সিলেট জেলা আইনজীবী সমিতির বর্তমান কার্যনির্বাহী কমিটির সদস্য বিজ্ঞ সিনিয়র এডভোকেট মোঃ আখতার হোসেন খান, সিলেট সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র মোঃ আরিফুল হক চৌধুরী, বিজ্ঞ সিনিয়র এডভোকেট আশিক উদ্দিন (্আশুক), সভাপতি ইসলামী লইয়ার্স কাউন্সিল এডভোকেট এ.এস.এম. আব্দুল গফুর, এডভোকেট শামীম আহমদ সিদ্দিকী, এডভোকেট মোঃ আনোয়র হোসেন, এডভোকেট মোঃ জুবের আহমদ খান, ইসলামী লইয়ার্স কাউন্সিল সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট আলীম উদ্দিন, এডভোকেট বদরুল আহমদ চৌধুরী। ফুল দিয়ে অতিথিবৃন্দকে বরণ করে নেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সিলেট জেলা শাখার সাংগঠনিক সম্পাদক এডভোকেট ইকবাল আহমদ, এডভোকেট আহমদ ওবায়দুর রহমান (ফাহমি), এডভোকেট তানভীর আখতার খান, সিলেট জেলা আইনজীবী সমিতির বর্তমান কার্যনির্বাহী কমিটির সহ সম্পাদক এডভোকেট মোঃ রব নেওয়াজ রানা ও সহ-সম্পাদক এডভোকেট হেদায়েত হোসেন তানবীর। এডভোকেট আব্দুল্লাহ আল মামুন, এডভোকেট রোহিনা বেগম। বিজ্ঞপ্তি