প্রায় দেড়কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করলো বিজিবি

81

স্টাফ রিপোর্টার :
সিলেটের বিভিন্ন সীমান্ত থেকে উদ্ধারকৃত বিপুল পরিমাণ মাদকদ্রব্য ধ্বংস করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)। সোমবার সকাল ১০ টায় বিজিবি সিলেট সদর দপ্তরে এ মাদকদ্রব্য ধ্বংস করা হয়।
বিজিবি জানায়, গত বছরের ২ জানুয়ারি থেকে এ বছরের ২৯ এপ্রিল পর্যন্ত বিজিবি সিলেট কর্তৃক উদ্ধার করা ১ কোটি ৪১ লাখ ৩ হাজার ৭৫৫ টাকার মাদকদ্রব্য ধ্বংস করা হয়। এরমধ্যে ৪৮ লাখ ৪৩ হাজার টাকা মূল্যের বিভিন্ন ধরনের বিদেশি মদ ৩ হাজার ২৬২ বোতল, ২ লাখ ৪৪ হাজার টাকা মূল্যের ৬১০ বোতল ফেনসিডিল, ৪ হাজার ৮ শ’ টাকা মূল্যের ৩৭ বোতল জেনোসিডিল, ৭৪ লাখ ৭৯ হাজার ৩শ’ টাকা মূল্যের ২৪ হাজার ৯৩১ পিস ইয়াবা ট্যাবলেট, ১৮ হাজার ২৫ টাটা মূল্যের ৫ কেজি গাঁজা, ৩ হাজার টাকা মূল্যের ১০ লিটার বাংলা মদ, ১৪ লাখ ৫১ হাজার ৬৩০ টাকা মূল্যের ৮ লাখ ৫৩ হাজার ৯শ’ পিস নাসির বিড়ি ধ্বংস করা হয়।
মাদকদ্রব্য ধ্বংস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার মোছাম্মৎ নাজমানারা খানুম। এছাড়া বিজিবি সিলেট সেক্টর কমান্ডার কর্ণেল মো. নাসির উদ্দিন এবং ৪১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্ণেল মো. আবু জার আল জাহিদ, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ চৌধুরীসহ প্রশাসনের বিভিন্ন পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মাৎ নাজমানারা খানুম বলেন, বাংলাদেশ যখন উন্নয়নের মহানড়কে অবস্থান করছে তখন একটি মহল দেশের উন্নয়নকে বাঁধাগ্রস্ত করে মাদকের বিস্তার ঘটাচ্ছে। বিশেষ করে তরুণ প্রজন্মকে মাদক দিয়ে ধ্বংস করা হচ্ছে। এ এজন্য মাদকের বিস্তার নিয়ে আমাদের নতুন করে ভাবতে হবে। তিনি বলেন, মাদক সমস্ত অপরাধের সূঁতিকাগার। মাদকাসক্তরা এমন কোনো অপরাধ নেই যা করতে পারে না। মাদকাসক্তর কাছ থেকে সমাজ ভালো কিছু আশা করতে পারে না। মাদক যেন সমাজকে কলুষিত করতে না পারে, সে দায়িত্ব আমাদেরকেই নিতে হবে। সিলেট সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল মো. নাসির উদ্দিন বলেন, মাদকদ্রব্য ধ্বংস অনুষ্ঠানে শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করা হয়েছে, যাতে তারা মাদকের কুফল সম্পর্কে সম্যক ধারণা পায়। সহপাঠী ও বন্ধুদের কাছেও মাদকের ভয়াবহতার তথ্য তুলে ধরতে পারে। মাদকদ্রব্য ধ্বংস অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন- ৪১ ব্যাটালিয়নের অধিনায়ক আবুজার আল জাহিদ।