মিছিল সমাবেশে বক্তারা ॥ বাসদ বরিশাল জেলা আহ্বায়ক ও সদস্য সচিবসহ গ্রেফতারকৃত নেতাদের অবিলম্বে মুক্তি দিন

18

বাসদ বরিশাল জেলা আহ্বায়ক, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রকৌশলী ইমরান হাবিব রুমন ও বাসদ বরিশাল জেলা সদস্য সচিব ডাঃ মণিষা চক্রবর্তীসহ ৮জনকে মিথ্যা মামলায় গ্রেফতার এর প্রতিবাদে ও অবিলম্বে মুক্তির দাবিতে বাসদ সিলেট জেলার বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত।
রবিবার বিকেল ৪ টায় আম্বরখানাস্থ দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ করে।
বাসদ সিলেট জেলার সমন্বয়ক আবু জাফরের সভাপতিত্বে ও বাসদ সিলেট জেলার সদস্য প্রণব জ্যোতি পালের পরিচালনায় বক্তব্য রাখেন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট জেলার সাধারন সম্পাদক শাহজান আহমদ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট মহানগরের সভাপতি পাপ্পু চন্দ, সন্জয় শর্মা । সমাবেশে উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক মহিলা ফোরামের জেলা সংগঠক মাসুমা রুমা, শ্রমিক ফ্রন্ট নেতা মামুন ব্যাপারী, ছাত্র ফ্রন্ট নেতা বদরুল আমিন, ওয়াদুদ আহমদ, অমৃত মোহন্ত প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, বরিশালে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের উদ্যোগে ব্যাটারি চালিত রিকশা শ্রমিকদের ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে শহরে শান্তিপূর্ণ ভূখা মিছিলে পুলিশ লাঠিচার্জ করে। মিছিল থেকে বাসদ বরিশাল জেলা আহ্বায়ক, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রকৌশলী ইমরান হাবিব রুমন ও বাসদ বরিশাল জেলা সদস্য সচিব ডাঃ মণিষা চক্রবর্তীসহ ৮জনকে মিথ্যা মামলায় গ্রেফতার করে জেলে আটক রেখেছে।
বক্তারা বলেন, দেশে কোন গণতান্ত্রিক পরিবেশ নেই। শ্রমিকরা তাদের অধিকার এর কথা নিয়ে রাজপথে নামতে পারেনা, ছাত্ররা তাদের অধিকারের কথা বলতে পারেনা। পুলিশ মিছিলে হামলা করে, মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করে। এই পরিস্থিতির বদল না হলে সরকার পতন তরান্বিত হবে। গ্রেফতারকৃত নেতাদের অবিলম্বে মুক্তির দাবি করা হয় সমাবেশ থেকে। বিজ্ঞপ্তি