সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ॥ জালালপুরে প্রবাসীর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারের অভিযোগ

32

জালালপুর ওয়েলফেয়ার এসোসিয়েশন ফ্রান্স এর সাধারণ সম্পাদক শরীফ আহসান এবং এসোসিয়েশন সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা ও বিভ্রান্তিকর অপপ্রচার চালাচ্ছে একটি চক্র। তারা এলাকার উন্নয়কে বাধাগ্রস্ত করতে এ ধরনের হীন কর্মকান্ডে লিপ্ত রয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শনিবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন দক্ষিণ সুরমা উপজেলার জালালপুর ইউনিয়নের কাদিপুর গ্রামের মরহুম আব্দুল মুনিমের পুত্র শরীফ আহসান।
লিখিত বক্তব্যে তিনি বলেন, দক্ষিণ সুরমা উপজেলার অত্যন্ত সুপরিচিত ও প্রবাসী অধ্যুষিত এলাকা জালালপুর। প্রবাসীরা জালালপুরকে সর্বক্ষেত্রে এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সেই আলোকে সর্বপ্রথম যুক্তরাজ্য প্রবাসীরা গঠন করেন জালালপুর ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে। দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু জাহিদ, সিলেট মিলেনিয়ামের স্বত্তাধিকারী হুসেন আহমদ, জালালপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কামাল আহমদসহ যুক্তরাজ্য প্রবাসীরা এই এসোসিয়েশনের মাধ্যমেই প্রতিষ্ঠা করেছেন জালালপুর কলেজ। বড়বাঘা নদীতে নির্মাণ করা হয়েছে প্রবাসী সেতু। এছাড়া জালালপুর উচ্চ বিদ্যালয়, জালালপুর সিনিয়র মাদরাসাসহ এলাকার শিক্ষা প্রতিষ্ঠানে এসোসিয়েশন নিয়মিতভাবে সহযোগিতা করে যাচ্ছে। সেই আলোকে বিশ্বের বিভিন্ন দেশে জালালপুরের প্রবাসীরা এসোসিয়েশনের শাখা করছেন। এরই অংশ হিসেবে ফ্রান্সে বসবাসরত জালালপুরবাসীরা গঠন করেছেন ‘জালালপুর ওয়েলফেয়ার এসোসিয়েশন ফ্রান্স’। মো. আব্দুল বাছিতকে সভাপতি ও তাকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে গঠিত কমিটি যখন সফলভাবে কার্যক্রম চালিয়ে যাচ্ছে, ঠিক তখনি জালালপুরের গোটি কয়েক অসাধু ব্যক্তি দেশে থেকে এই এসোসিয়েশন ও তার বিরুদ্ধে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। তারা নানাভাবে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন তথ্য প্রচারে করে জনমনে বিভ্রান্তির সৃষ্টি করছে এবং তাকে হেয় করছে।
সংবাদ সম্মেলনে জালালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা সুলাইমান হোসেন, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল মতিন, জালালপুর ইউনিয়ন বিএনপির সভাপতি তফজ্জুল হোসেন, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সদস্য তপন চন্দ্র পাল, মুক্তিযোদ্ধা আব্দুস সালামসহ এলাকার অর্ধশত মানুষ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি