নতুন মডেলে আসছে ছাত্রলীগ -ওবায়দুল কাদের

16

কাজিরবাজার ডেস্ক :
একের পর এক নেতিবাচক ঘটনায় নাম আসা ছাত্রলীগকে নিয়ে বিব্রত আওয়ামী লীগ সহযোগী এই সংগঠনটি নিয়ে নতুন করে ভাবছে। এ কথা জানিয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আগামী সম্মেলনে সংগঠনটির নতুন মডেলে দাঁড় করানো হবে।
চট্টগ্রামে এক ব্যবসায়ীকে ছাত্রলীগ নেতার চড় মারার ভিডিও প্রকাশ এবং টঙ্গীতে এক ছাত্রলীগ নেতার ইয়াবাসহ ধরা পড়ার পরদিন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক এ কথা বলেন।
শুক্রবার সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক সেমিনারে বক্তব্য রাখছিলেন কাদের। বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণের প্রাথমিক স্বীকৃতিপত্র পাওয়ার বিষয়ে এই সেমিনারের আয়োজন করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটি।
সেমিনারে ছাত্রলীগ নিয়েও কথা বলেন ওবায়দুল কাদের। জানান, সংগঠনটির আগামী জাতীয় সম্মেলনের পর নতুন চেহারা দেখা যাবে।
আগামী ১১ ও ১২ মে ছাত্রলীগের সম্মেলন হবে। এই সম্মেলনে নতুন নেতৃত্ব বাছাই করা হবে। সংগঠনের বর্তমান কমিটি এই সম্মেলনে রাজি ছিল না। তারা আগামী জাতীয় নির্বাচনের পর সম্মেলনে আগ্রহী ছিল। কিন্তু আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কড়া নির্দেশে সম্মেলনের তারিখ দিয়ে সংগঠনের নেতৃত্ব ছাড়ার ঘোষণা দিয়েছে বর্তমান কমিটি।
ওবায়দুল কাদের বলেন, ‘ছাত্রলীগ নিয়ে আমরা নতুন করে ভাবছি। সামনে তাদের কনফারেন্স (জাতীয় সম্মেলন) আছে। সেই কনফারেন্সে আমরা স্টাকচারাল লিডারফিপ এবং ছাত্রলীগকে নতুন মডেলে বিকাশ করার একটা নির্দেশনা আমাদের নেত্রীর রয়েছে। আমরা সেই লক্ষ্য নিয়ে কাজ করছি। একটু ধৈর্য ধরুন, অপেক্ষা করুন।’