নগরীতে ৪০ কার্টন নাসির বিড়ি জব্দ, গ্রেফতার ২

113

স্টাফ রিপোর্টার :
নগরীর পাঠানটুলা থেকে আর্মড পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৪০ কার্টন ভারতীয় নিষিদ্ধ বিড়ি জব্দ করেছে। উদ্ধারকৃত বিড়ির বাজার মূল্য প্রায় ১৬ লাখ ৮০ হাজার টাকা। এ সময় আর্মড পুলিশ বিড়ি বহনকারী একটি ট্রাক আটকের পাশাপাশি দুজনকে গ্রেফতার করেছে।
এদিকে পুলিশের উপস্থিতি টের পেয়ে লিয়াকত আলী নামের একজন বিড়ি ব্যবসায়ী ট্রাক থেকে পালিয়ে যায়। এ ঘটনায় মহানগর পুলিশের কোতোয়ালি থানায় গ্রেফতারকৃত দুজন ও পালিয়ে যাওয়া ১ জনসহ মোট ৩ জনকে আসামী করে গতকাল মঙ্গলবার সকালে আর্মড পুলিশের এসআই স্বপ্ন কান্তি দাস বাদী হয়ে মামলা দায়ের করেন। গতকাল কোতোয়ালি থানা পুলিশ গ্রেফতারকৃতদেরকে আদালতে হাজির করলে আদালতের বিচারক তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। এরআগে গত সোমবার রাতে ৭ আর্মড পুলিশের এসআই স্বপ্ন কান্তি দাসের নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে নিষিদ্ধ নাসির বিড়ি জব্দ করে। গ্রেফতারকৃতরা হচ্ছে-জৈন্তাপুরের লামাসামপুর গ্রামের মৃত মুছা মিয়ার পুত্র জয়নাল আবেদীন (৩৫), একই থানার ঠাকুরের মাঠি গ্রামের হোসেন আলীর পুত্র ছদরুল ইসলাম (১৮)। এছাড়াও পালিয়ে যাওয়া লিয়াকত আলী (৪৮) বিশ্বনাথের লালরগাঁও গ্রামের বাছির আলীরূপুত্র।
বিষয়টি নিশ্চিত করে ৭ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন জানান, নগরীর পাঠানটুলা থেকে আর্মড পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৪০ কার্টন ভারতীয় নিষিদ্ধ নাসির বিড়ি জব্দ করেছে। জব্দকৃত বিড়ির মূল্য প্রায় ১৬ লাখ ৮০ হাজার টাকা। এসময় বিড়ি বহনকারী ট্রাক নং ( ঢাকা মেট্রো ট- ১৮-৭৬২৮) আটক করা হয়। তিনি আরও জানান- ৪০ কার্টনের মধ্যে ৮ লাখ ৪০ হাজার নাসির বিড়ির শলাকা রয়েছে। এ ঘটনায় গ্রেফতারকৃত দুইজন ও পালিয়ে যাওয়া একজনসহ মোট ৩ জনকে আসামী করে কোতোয়ালি থানা মামলা দায়ের করা হয়েছে।