জার্মানির কনফারেন্সে যোগ দিচ্ছেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগের ছাত্র

32

তুরস্কের ডকুজ এইলুল ইউনিভার্সিটির হয়ে জ্যাকবস ইউনিভার্সিটি জার্মানিতে ইন্টারন্যাশনাল কনফারেন্সে যোগ দিচ্ছেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (এসআইউই)’র প্রাক্তন ছাত্র কাওসার আহমদ। আগামী ২০,২১ ও ২২ এপ্রিল তিনি ‘ইন্ডিং ডিসপ্যারিটি:প্রমোটিং ডাইভারর্সিটি’ ইন্টারন্যাশনাল কনফারেন্সে যোগদান করবেন।
এ উদ্দেশ্যে ১৯ এপ্রিল তুরস্ক থেকে জার্মানির উদ্দেশ্যে রওনা দেবেন তিনি। কনফারেন্স শেষে তিনি তুরস্কে ফিরবেন। কনফারেন্সে আলোচনার বিষয়- ‘বৈষম্যের অবসান: বৈচিত্র্যের উন্নয়ন’।
ইতোপূর্বে তিনি একই ইউনিভার্সিটির হয়ে গত বছরের ১০ নভেম্বর ইতালির ভেনিস ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ‘পলিটিকাল প্র্যাক্টিসেস ইন মেডিয়েবোল ইউরোপ’, এরপর গত ২৯ ও ৩০ জানুয়ারি নেদারল্যান্ডসের ইউনিভার্সিটি অব গ্রোনিয়ানে ইন্টারন্যাশনাল কনফ্লিকট ম্যানেজমেন্ট কনফারেন্সে যোগদান করেছিলেন।
এছাড়াও তুরস্কের ইজমির ইন্টান্যাশনাল গেস্ট স্টুডেন্ট এসোসিয়েশন কর্তৃক আয়োজিত ২০ ফেব্র“য়ারি দক্ষিণপূর্ব এশিয়া বিষয়ক কর্মশালায় ‘ভায়েলশন অফ সিটিজেন রাইটস অফ রোহিঙ্গা মাইনরিটি ইন মায়ানমার: কজেস এন্ড পসিবল লিগাল সল্যুশন’ গবেষনা প্রবন্ধ উপস্থাপন করেন। বিজ্ঞপ্তি