আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে জাফলং সেতু দিয়ে যানবাহন চলাচল শুরু

গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
গোয়াইনঘাটের জাফলংয়ে পিয়াইন নদীর ওপর ৩২ কোটি টাকা ব্যয়ে নির্মিত সেতুর উদ্বোধন করা হয়েছে। গত শনিবার পহেলা বৈশাখ নববর্ষের প্রথমদিন আনুষ্ঠানিক ভাবে সেতুটির শুভ উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমদ।
স্থানীয় আওয়ামী লীগের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান লেবু। গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সামসুল আলম ও সাবেক ছাত্রলীগ সভাপতি মোজাম্মেল হোসেন মেননের যৌথ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে এমপি ইমরান আহমেদ বলেন, বাংলাদেশ সরকার সারা দেশেই ধারাবাহিক ভাবে উন্নয়ন করে যাচ্ছে। তারই অংশ হিসেবে জাফলং সেতুর বাস্তবায়ন হয়েছে। এ সেতুটি উদ্বোধনের মধ্য দিয়ে জাফলং তথা গোয়াইনঘাটবাসী যোগাযোগের ক্ষেত্রে সাফল্যের আরও একধাপ এগিয়ে গেল। এ সরকার পূণরায় ক্ষমতায় থাকলে এলাকাবাসী আগামীতে আরও উন্নয়ন দেখতে পাবেন। তিনি সিলেট-তামাবিল মহা সড়কের বেহাল দশার চিত্র তুলে ধরে বলেন, গুরুত্বপূর্ণ এ সড়কটি সংস্কারের জন্য ইতিমধ্যে একনেক’র সভায় ১শ’ ৯০ কোটি টাকা অনুমোদন হয়েছে। মাস দুয়েকের মধ্যেই সড়কটির সংস্কার কাজ শুরু হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
ইমরান আহমদ বলেন, প্রানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গোয়াইনঘাট বাসীর জন্য নববর্ষের প্রথম দিনে জনসাধারণ ও যানবাহন চলাচলের জন্য আনুষ্ঠানিক ভাবে সেতুটি উম্মুক্ত করে দেওয়া হয়েছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোয়াইনঘাটের ইউএনও বিশ্বজিত কুমার পাল, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. ইব্রাহিম, গোয়াইনঘাট ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক, থানার ওসি মো. দেলওয়ার হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুল হক।
এ সময় উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল, আমিনুর রহমান চৌধুরী, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এডভোকেট জামাল উদ্দিন, আওয়ামীলীগ নেতা আসলাম মিয়া, ইসমাঈল আলী মাষ্টার, সুভাস চন্দ্র পাল ছানা, মিনহাজুর রহমান, এম নিজাম উদ্দিন, উপজেলা যুবলীগের আহ্বায়ক ফারুক আহমদ, যুগ্ম-আহ্বায়ক শাহাব উদ্দিন, আহমেদ মোস্তাকিন, যুবলীগ নেতা নজরুল ইসলাম, মুজিবুর ররহমান, সুভাস দাশ, গোলাম কিবরিয়া রাসেল, আফাজ উদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক গোলাম সরোওয়ার প্রমুখ।