জগন্নাথপুরে সাংবাদিককে জড়িয়ে মামলার ঘটনায় ক্ষোভ ও উত্তেজনা

24

জগন্নাথপুর থেকে সংবাদদাতা :
জগন্নাথপুরে জড়িত না থাকা সত্ত্বেও সাংবাদিক হিফজুর রহমান তালুকদার জিয়াকে একটি মারমারি মামলায় আসামি করার ঘটনায় সাংবাদিক মহলসহ জনমনে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।
জানা গেছে, গত ৯ এপ্রিল সোমবার সন্ধ্যায় জগন্নাথপুর উপজেলার চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের দাস নোয়াগাও গ্রামের মজনু মিয়া ও টুনু মিয়ার লোকজনের মধ্যে পূর্ব বিরোধের জের ধরে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পরিস্থিতি শান্ত করতে জগন্নাথপুর থানা পুলিশকে সাথে নিয়ে পেশাগত দায়িত্ব পালনে ঘটনাস্থলে যান জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক দৈনিক দিনকাল ও দৈনিক সিলেট বানী প্রতিনিধি সাংবাদিক হিফজুর রহমান তালুকদার জিয়া। সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ১৫ জন আহত ও ৮ জনকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় প্রতিপক্ষের নানু মিয়া বাদী হয়ে সাংবাদিক হিফজুর রহমান তালুকদার জিয়া সহ ২৪ জনকে আসামি করে সুনামগঞ্জ আদালতে মামলা দায়ের করেন। এ ঘটনায় জগন্নাথপুরের সাংবাদিক মহলসহ জনমনে ক্ষোভ ও উত্তেজনা দেখা দিয়েছে।
এদিকে-সাংবাদিক হিফজুর রহমান তালুকদার জিয়াকে মামলায় আসামি করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাবের পক্ষে প্রেসক্লাব সভাপতি ডা. নয়ন রায় ও সাধারণ সম্পাদক মো.শাহজাহান মিয়া এবং জগন্নাথপুর সংবাদপত্র বিক্রেতা সমিতির সভাপতি নিকেশ বৈদ্য। বিবৃতিদাতারা বলেন, সাংবাদিক জিয়া সংঘর্ষের খবর পেয়ে সংবাদ সংগ্রহের জন্য পুলিশের সাথে ঘটনাস্থলে যান। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে একজন সাংবাদিককে মামলার আসামি করার ঘটনা সাংবাদিক মহলে আঘাত হেনেছে। তাই উক্ত মামলা থেকে সাংবাদিক জিয়াকে অব্যাহতি দিতে তারা সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।