মির্জা ফখরুলের মায়ের ইন্তেকাল

57

কাজিরবাজার ডেস্ক :
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের মা ফাতেমা আমিন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
বৃহস্পতিবার দুপুর ১২টায় রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে ফাতেমা আমিনের বয়স হয়ছিলো ৯০ বছর। তিনি তিন ছেলে ও চার মেয়ে রেখে গেছেন।
বিএনপি মহাসচিবের ব্যক্তিগত সহকারী কৃষিবিদ মো. ইউনুছ এই তথ্য নিশ্চিত করেছেন।
গত কয়েকদিন ধরে শারীরিক অবস্থার অবনতি হলে ফাতেমা আমিনকে বারডেম হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন।
মির্জা ফখরুলের বাবা মির্জা রুহুল আমিনও মারা গেছেন বহু বছর আগে। বিএনপি প্রতিষ্ঠার পর রুহুল আমিন বিএনপিতে যোগ দেন। আর ১৯৮৬ সালে তিনি এরশাদের জাতীয় পার্টিতে আসেন এবং ১৯৯০ সালের এরশাদ সরকারের পতনের আগ-পর্যন্ত জাতীয় পার্টির সংসদ সদস্য ছিলেন। ছিলেন এরশাদ সরকারের মন্ত্রীও।
এদিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর’র মাতা ফাতিমা আমিন’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট জেলা ও মহানগর বিএনপি।
বৃহস্পতিবার (১২ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক শোক বার্তায় সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মাতা ফাতেমা আমিন’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। নেতৃবৃন্দ মরহুমার আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।
এদিকের অপর এক যৌথ বিবৃতিতে সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মাতা ফাতিমা আমিন’র আত্ম মাগফেরাত কামনায় আজ (১৩ এপ্রিল) শুক্রবার বাদ আসর দরগাহে হযরত শাহজালাল (রহ,) মাজার মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছেন সিলেট জেলা ও মহানগর বিএনপি।
উক্ত মিলাদ ও দোয়া মহাফিলে সিলেট জেলা ও মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনেরে সকল পর্যায়ের নেতাকর্মী এবং সম্মানিত সিলেটবাসীকে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দ।