ছাতকে নৌ-পথে চাঁদাবাজি বন্ধে মাইকিং

58

ছাতক থেকে সংবাদদাতা :
ছাতকে বালু মহলে ও চেলা নদীতে চলন্ত নৌকায় বিভিন্ন স্থানে নামে অবৈধ চাঁদাবাজি বন্ধে দিনভর মাইকিং করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নৌ-পথে ছাতক বাজার একতা বালু উত্তোলন ও সরবরাহকারি ক্ষুদ্র ব্যবসায়ি সমবায় সমিতির পক্ষে এই মাইকিং করা হয়। শনিবার পহেলা বৈশাখ থেকে সকল প্রকার নৌকা ও বল্কহেড চালকদের সুরমা ও চেলা নদীতে চলন্ত অবস্থায় চাঁদা না দেয়ার মাইকিং করা হয়।
সম্প্রতি ছাতক বাজার ক্ষুদ্র বালু ব্যবসায়িরা নৌ-পথে একাধিক স্থানে চাঁদাবাজির কারনে অতিষ্ট হয়ে আইন প্রয়োগকারি প্রতিষ্ঠানে অভিযোগ করে আজও কোন সুফল পায়নি। ফলে বাধ্য হয়েই বালি ব্যবসায়িদের সংগঠনের পক্ষ থেকে মাহামান্য হাইকোর্ট বিভাগে একটি রিট আবেদন করেন। ওই আবেদনের প্রেক্ষিতে সম্প্রতি হাইকোর্ট বিভাগের একটি বেঞ্চ চাঁদাবাজি বন্ধে সুনামগঞ্জ জেলা প্রশাসককে একটি নির্দেশনা প্রদান করেন।
ছাতক বাজার একতা বালু উত্তোলন ও সরবরাহকারি ক্ষুদ্র ব্যবসায়ি সমবায় সমিতির সভাপতি আবদুস সত্তার ও সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন বলেন, জেলা প্রশাসক কর্তৃক শর্ত দিয়েছিলেন যে ঘাট ছাড়াও নৌ-পথে কোথাও কোন প্রকার টাকা আদায় করা যাবে না। এর পরও বালু মহালের ইজারাদারগন দীর্ঘদিন ধরে শর্ত ভঙ্গ করেই নিয়মিত ইজারা আদায় করে যাচ্ছেন।