আফগানিস্তানে হাফেজদের উপর হামলাকারীদের পৃথিবীর মানুষ ক্ষমা করবে না ————হাফিজ মাছুম আহমদ দুধরচকী

122

অশান্ত আফগানে আবারো বর্বর হামলার ঘটনা ঘটলো। দেশটির কুন্দুস প্রদেশের দাশ্তে আর্চি জেলার মাদরাসায়ে উমরিয়্যাহ এর হাফেজ ছাত্রদের সনদ প্রদান ও দস্তারবন্দী অনুষ্ঠান চলাকালে আমেরিকা ও তাদের দোসর আফগানী বাহিনীর বিমান হামলায় শতাধিক নিরীহ শিশু-কিশোর কুরআনের হাফেজকে হত্যা করা হয়েছে।
এতো বড় একটি হত্যাকান্ড ঘটে গেলেও বিশ্ব মিডিয়া মুখে কুপুল দিয়ে বসে আছে। এতোজন হাফেজকে এক সাথে হত্যার ঘটনায় মুসলমানদের মাঝে বইছে ক্ষোভের ঝড়।
হাফিজ মাছুম আহমদ দুধরচকী আরও বলেন, পশ্চিমা মানবাধিকার সংস্থা গুলো আজ নিরব কেন? কারণ এখানে মুসলিম শিশু হাফেজরা শহিদ হয়েছেন। সন্ত্রাসবিরোধী হামলা বলে মুসলমানদের উপর সংগঠিত সকল হামলা বারবার এড়িয়ে যাওয়া হচ্ছে। আফগানের এই শিশু গুলো কি সন্ত্রাসী কর্মকান্ড করত? এই হাফেজ গুলো কী সন্ত্রাসী? নাকি যারা এই হাফেজ গুলোকে নির্মমভাবে হত্যা করেছে তারা সন্ত্রাসী? এটাতো কোনো যুদ্ধাস্থানও ছিল না। এটা একটা বেসামরিক জায়গা ছিলো। এখানে হাফেজদের পাগড়ী প্রদান করা হচ্ছিলো। এদের উপর হামলা হলো কেন? তিনি আরো বলেন, মালালার উপর হামলার পর পৃথিবীর পরাশক্তি গুলো প্রতিবাদ মুখর হলো! আফগানের এই হামলায় তারা চুপ কেন? মালালা একজন ছাত্রী, আফগানের এই শিশু গুলো কি ছাত্র না? এতো জুলুম মানবজাতি সইবেনা। এর পরিবর্তন ঘটবে। তিনি সকল মুসলিম উম্মাকে এর প্রতিবাদ করার জোর দাবী জানান। বিজ্ঞপ্তি