খেলাধূলা মনের বিকাশ সাধনে গুরুত্বপূর্ণ অবদান রাখে -জেলা প্রশাসক

67

এইডেড হাই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও বিদ্যালয় বার্ষিকী ‘আলোর ধারা’ এর মোড়ক উন্মোচন ২০১৮ উপলক্ষে বৃহস্পতিবার স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।
এইডেড হাই স্কুলের বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. আব্দুল মান্নানের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক স্বপন এবং চক্রবর্তী ফাহমিদা আক্তারের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা প্রশাসক নুমেরী জামান।
প্রধান অতিথির বক্তব্যে, জেলা প্রশাসক নুমেরী জামান বলেন, পড়ালেখার পাশাপাশি খেলাধূলা মানব মনের বিকাশ সাধনে গুরুত্বপূর্ণ অবদান রাখে। খেলাধূলা আমাদের সংস্কৃতির অংশ। খেলাধূলা আমাদের শরীর ও মনকে সতেজ রাখতে সাহায্য করে। বর্তমানে ক্রীড়া ক্ষেত্রে বাংলাদেশর ভূমিকা ঈর্ষণীয়। আমি জেনে অবাক হয়েছি যে এই ঐতিহ্যবাহী স্কুলের অনেক ছাত্র জাতীয় দলে বিভিন্ন সময় গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, আমাদের ছাত্রদের জঙ্গিবাদের বিরুদ্ধে সচ্চোর হতে হবে। এবং লেখাপড়ায় মনোযোগ বাড়াতে হবে। তাহলে আগামী দিনের বাংলাদেশে উন্নতি করতে পারবে। কারণ শিক্ষাই জাতির মেরদণ্ড।
পুরস্কার বিতরণ অনুষ্ঠানে স্বগত বক্তব্য রাখেন, স্কুলের প্রধান শিক্ষক মো. শমসের আলী শুভেচ্ছা বক্তব্য রাখেন, সহকারী প্রধান শিক্ষক সমীর কান্তি পুরকায়স্থ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক সংসদ সদস্য জেবুন্নেছা হক, সিলেট শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর একেএম গোলাম কিবরিয়া তাপাদার, সরকারী টিচার্স ট্রেনিং কলেজে সিলেটের সহকারী অধ্যাপক ড. মো. দিদার চৌধুরী, স্কুলের প্রাক্তণ প্রধান শিক্ষক বিরাজ মাধব চক্রবর্ত্তী মানস।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন স্কুলের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র। বিজ্ঞপ্তি