র‌্যাবের বোমা বিশেষজ্ঞ দল কর্তৃক ॥ কানাইঘাটে উদ্ধারকৃত বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য ধ্বংস

কানাইঘাট থেকে সংবাদদাতা :
আদালতের নির্দেশে কানাইঘাটের সীমান্তবর্তী সুরাইঘাট এলাকা থেকে সিলেট র‌্যাব-৯ কর্তৃক উদ্ধার হওয়া শক্তিশালী বিস্ফোরক দ্রব্য র‌্যাবের বোমা বিশেষজ্ঞদল ধ্বংস করেছেন। গতকাল সোমবার বিকেল ৫টায় কানাইঘাট থানা প্রাঙ্গণের অদূরে জব্দকৃত শক্তিশালী বিস্ফোরক দ্রব্য তিন’শ ডেটোনেটর ও তিন’শ পাওয়ার জেল ধ্বংস করা হয়। এ সময় থানার আশপাশ এলাকা বিকট শব্দে কেঁপে উঠে। র‌্যাব সদর দপ্তরের বোমা বিশেষজ্ঞ মেজর মাহমুদ ও কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ, ওসি (তদন্ত) মোঃ নুনু মিয়ার উপস্থিতিতে র‌্যাব-৯ এর বোমা বিশেষষজ্ঞ টিমের সদস্যরা এসব বিস্ফোরক দ্রব্য নিষ্ক্রিয় করার পর গর্ত তৈরী করে ধ্বংস করেন।
প্রসঙ্গত যে, গত ৭ জানুয়ারি সিলেট র‌্যাব-৯ এর ঊর্ধ্বতন কর্মকর্তা কানাইঘাটের সীমান্তবর্তী সোনাতন পুঞ্জি এলাকা থেকে তিন’শ ডেটোনেটর ও তিন’শ পাওয়ারজেল সহ ৩ ব্যক্তিকে গ্রেফতার করেন। এ ঘটনায় র‌্যাব-৯ কানাইঘাট থানায় উদ্ধারকৃত বিস্ফোরক দ্রব্য হস্তান্তর সহ মামলা দায়ের করলে মামলার তদন্তাধীন কর্মকর্তা থানার এসআই বশির তদন্ত পূর্বক আরো ২ আসামীকে গ্রেফতার করেন। উদ্ধারকৃত বিস্ফোরক ধ্বংস করার জন্য আদালত নির্দেশ প্রদান করলে র‌্যাবের বোমা বিশেষজ্ঞ টিম গতকাল তা ধ্বংস করেন।
জানা যায় উদ্ধারকৃত এসব বিস্ফোরক ভারতের তৈরী এবং বিস্ফোরকগুলো ভারত থেকে চোরাইপথে নিয়ে আসা হয়। এসব বিস্ফোরক দিয়ে জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি করা সম্ভব বলে র‌্যাবের বোমা বিশেষজ্ঞ টিমের কর্মকর্তারা জানিয়েছেন।