আগামী নির্বাচনে আওয়ামী লীগকে ভোট না দিলে উন্নয়ন অগ্রযাত্রা বাধাগ্রস্ত হবে – অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী

82

দক্ষিণ সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, আগামী নির্বাচনে ভাটি অঞ্চলের মানুষ নৌকায় ভোট না দিলে এই অঞ্চলের ব্যাপক ক্ষতি হবে। তিনি বলেন, গত বোরো মৌসুমে আগাম বন্যায় এ অঞ্চলের মানুষের লালিত ফসল তলিয়ে গিয়েছিল। মানুষ অসহায় নিঃস্ব হয়ে গিয়েছিলো, অনেকেই মনে মনে ভাবছিলো এবার বুঝি না খেয়ে মরত্ব হবে। কিন্তু আওয়ামী লীগ সরকার কাউকে না খেয়ে মরতে দেয়নি। সবাইকে খাওয়ার ব্যবস্থা করে দিয়েছি। আওয়ামী লীগ দেশ ও দেশের মানুষের জন্য রাজনীতি করে, নিজেদের জন্য নয়। আর সে জন্য দেশে আজ এতো উন্নয়ন হচ্ছে। দেশ এখন উন্নত মধ্যম আয়ের দেশ হওয়ার দ্বারপ্রান্তে। আগামী নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশে আর কোন উন্নয়ন বাকি থাকবে না। এ দেশ হবে ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত স্বনির্ভর একটি উন্নত মধ্যম আয়ের দেশ।
রবিবার সকাল সাড়ে ১০টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ডুংরিয়া শিবপুর বেসরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে, বাংলাদেশ এক্সটেনশন এডুকেশন সার্ভিসেস (বিজ) এর আয়োজনে, বিজ কর্তৃক সুনামগঞ্জে ৫টি প্রাথমিক বিদ্যালয় পরিচালনার দায়িত্ব গ্রহন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন তিনি।
সভায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. হারুন অর রশীদের সভাপতিত্বে, বিজ’র উপ নির্বাহী পরিচালক মুজিবুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিজ’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম রবিন, বিজ’র চীফ অফ মাইক্রোফাইন্যান্স মো. খবির উদ্দিন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. বজলুর রহমান, বিজ’র সিলেট অঞ্চলের সিলেট জোনাল ম্যানেজার মো. আনোয়ারুল ইসলাম, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক স¤পাদক সিরাজুর রহমান সিরাজ, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি হাজী তহুর আলী, সাধারণ স¤পাদক আতাউর রহমান, জয়কলস ইউপি চেয়ারম্যান মাসুদ মিয়া, জেলা কৃষক লীগের সদস্য মাসুক মিয়া, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক স¤পাদক কামরুল ইসলাম শিপন, উপজেলা ছাত্রলীগের সভাপতি রয়েল আহমদ, সাধারণ স¤পাদক ইমরান হোসেন তালুকদার।
সভায় বিশেষ অতিথির বক্তব্যে বিজ’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম রবিন বলেন, বিজ একটি বেসরকারি উন্নয়নমূলক প্রতিষ্ঠান, যা ১৯৭৫ সাল থেকে দেশের দরিদ্র জনগোষ্ঠীর আর্থ সামাজিক উন্নয়নের লক্ষ্যে শিক্ষা, স্বাস্থ্য, পুষ্টি ও পরিবার পরিকল্পনা, কৃষি ও সামাজিক বনায়ন, হাঁস-মুরগী ও গবাদি পশু পালন, আয়বর্ধনমূলক কর্মকান্ড ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ঋণ প্রদান, পরিবেশ উন্নয়ন, পানি ও পয়ঃনিষ্কাশন, জেন্ডার ও মানবাধিকার এবং ত্রান ও পুনর্বাসন কার্যক্রম ইত্যাদি ক্ষেত্রে সেবা প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায় বিজ সুনামগঞ্জ জেলার হাওর অঞ্চলের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ৩টি ইউনিয়নের ৫টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনার দায়িত্ব গ্রহন করেছে।