ইরানের জালে বাংলাদেশি কিশোরীদের ৮ গোল

ক্রীড়াঙ্গন রিপোর্ট :
চার জাতি হংকং জকি কাপ ক্লাব আমন্ত্রণমূলক ফুটবল টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইরানকে ৮-১ গোলে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী দল। বাংলাদেশের পক্ষে হ্যাটট্রিক করেছে তহুরা খাতুন ও শামসুন্নাহার। জোড়া গোল করেন অ্যানি মগিনি।
এর আগে শুক্রবার নিজেদের প্রথম ম্যাচে মালয়েশিয়াকে ১০-১ গোলে হারিয়ে শুভ সূচনা করেছিল খাতুন-শামসুন্নাহাররা।
অসাধারণ খেলা বাংলাদেশের হয়ে এদিন ম্যাচের প্রথম মিনিটেই গোল করে লিড এনে দেন তহুরা খাতুন।আর ১৩ ও ২৯ মিনিটে আরও দুটি গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করে স্কোরলাইন ৩-০ করেন তহুরা। প্রথমার্ধই বাংলাদেশ তরুণীরা বেশি ভয়ঙ্কর ছিল। পরে খেলার ৩২ মিনিটে অ্যানি মগিনি ও যোগ করা সময়ে শামসুন্নাহার গোল করলে ৫-০ ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় বাংলাদেশ।
দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে নিজের দ্বিতীয় আর ৬৭ মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন শামসুন্নাহার।আর ম্যাচের ৭৭ মিনিটে নিজের জোড়া গোল উদযাপন করেন মগিনি। তবে খেলার শেষ মুহূর্তে একটি গোল শোধ করে ইরান।
এই টুর্নামেন্টটি হচ্ছে লিগ ভিত্তিতে। যেখানে পয়েন্ট টেবিলের শীর্ষ চ্যাম্পিয়নের মুকুট পরবে। বাংলাদেশ কিশোরিদের চোখ শিরোপাতেই।
র‌্যাঙ্কিংয়ে ইরানের অবস্থান ৫৮, যেখানে ৪৪ ধাপ পিছিয়ে থেকে বাংলাদেশের অবস্থান ১০২। গত ডিসেম্বরে ঢাকায় সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছিল তহুরা-শামসুন্নাহাররা। শেষ ম্যাচে রবিবার বিকেল সাড়ে ৩ টায় স্বাগতিক হংকংয়ের বিপক্ষে মাঠে নামবে তারা।