মাহিদ হত্যা গ্রেফতারের পর রিমান্ডে আরেক আসামী রাসেল

25

স্টাফ রিপোর্টার :
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মাহিদ আল সালাম হত্যা মামলার আরেক আসামীকে রিমান্ডে নিয়েছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার দুপুরে আদালতের মাধ্যমে আসামী রাসেল আহমদকে ৫ দিনের রিমান্ডে নেওয়া হয়।
এর আগে বুধবার রাতে দক্ষিণ সুরমার কাস্তরাইল এলাকার বরোখলা থেকে রাসেলকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার হওয়া মির্জা আতিকের স্বীকারোক্তির ভিত্তিতে রাসেলকে গ্রেফতার করা হয় বলে জানান দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল।
তিনি বলেন, আগে গ্রেফতার করা ২ আসামীর সাক্ষ্যের ভিত্তিতে বুধবার রাতে রাসেলকে গ্রেফতার করা হয়। গতকাল বৃহস্পতিবার দুপুরে তাকে সিলেট মহানগর হাকিম (এমএম-১) আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড চাইলে আদালতের বিচারক মো: মামনুর রশিদ সিদ্দিকী তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে। চাঞ্চল্যকর এই মামলায় মঙ্গলবার দক্ষিণ সুরমার ভার্তখলা থেকে মির্জা আতিক ও তায়েফ মো. রিপনকে গ্রেফতার করে পুলিশ। গত বুধবার দুপুরের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেয় আতিক। এতে সে মাহিদকে হত্যার দায় স্বীকার করে। এই হত্যাকান্ডে ৪ জন অংশ নেয় বলেও জানায় সে।
আতিক আদালতে বলে, রাতে খাবার খাওয়ার জন্য তাদের হাতে কোনো টাকা ছিল না। এ জন্য কদমতলীর কেন্দ্রীয় বাসটার্মিনাল এলাকার একটি রেস্তোরাঁয় বসে ছিনতাইয়ের জন্য যাত্রীদের ওপর নজর রাখছিলো। এ সময় মাহিদকে দেখতে পায়। তারা ৪ জন মাহিদকে ঘিরে প্রথমে মুঠোফোন ছিনিয়ে নেয়। পরে মানিব্যাগ নিতে চায়। কিন্তু মানিব্যাগ মাহিদ দিচ্ছিলো না। পরে ডান পায়ের হাঁটুর ওপর ছুরিকাঘাত করে আতিক। তখন তার সঙ্গে থাকা তায়েফ মানিব্যাগ কেড়ে নিয়ে পালায়। মানিব্যাগে মাত্র ২৫০ টাকা পেয়ে তাদের সবার মন খারাপ হয়। মাহিদের মারা যাওয়ার খবর রাতেই পেয়েছিলেন জানিয়ে জবানবন্দিতে আতিক বলেন, রাত দেড়টার দিকে মারা যাওয়ার খবর পেয়ে ছুরি ও মোটরসাইকেল কবরস্থানে রেখে আসে।
ওসি খায়রুল ফজল বলেন, গ্রেফতার হওয়া ৩ জনই পেশাদার ছিনতাইকারী। এদের বিরুদ্ধে ছিনতাইয়ের আরো কয়েকটি মামলা রয়েছে।
উল্লেখ্য, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মাহিদ আল সালামকে (২৪) গত ২৫মার্চ গভীর রাতে দক্ষিণ সুরমার কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় ছুরিকাঘাত করে একদল দুর্বৃত্তরা। তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসার পর রাতেই তিনি মারা যান। এ ঘটনায় মাহিদের চাচা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এটিএম হাসান জেবুল বাদী হয়ে দক্ষিণ সুরমা থানায় ৪ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন।