শাবিতে ছুরিকাঘাতের ঘটনা ॥ ছাত্রলীগ নেতাসহ আটক ৪ অস্ত্র-গুলি ও ইয়াবা উদ্ধার

66

স্টাফ রিপোর্টার :
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ হোসেন নাঈমকে ছুরিকাঘাতের ঘটনায় ছাত্রলীগ নেতা আব্দুর রশিদ রাসেলসহ ৪ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। রাসেল শাবিপ্রবি ছাত্রলীগের গণশিক্ষা বিষয়ক সম্পাদক। গত রবিবার রাত ১২টার দিকে নগরীর সুবিধবাজার এক্সেল টাওয়ারে অভিযান চালিয়ে রাসেলকে আটক করা হয়। এ সময় আটক করা হয় শাবিপ্রবি ছাত্রলীগের মানবসম্পদ বিষয়ক সম্পাদক আজমল হোসেন। এছাড়া নাইমুর ও সুলতান নামের আরও দুই যুবককে আটক করা হয়েছে।
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ হোসেন নাঈমকে ছুরিকাঘাতকারী ছাত্রলীগ নেতা আব্দুর রশিদ রাসেলসহ (২৪) আটক ৪ যুবকের কাছ থেকে ৭ রাউন্ড কার্তুজসহ দু’টি শর্টগান, ২শ’ পিস ইয়াবা ট্যাবলেট, ৩টি দেশিয় অস্ত্র চাপাতি ও ইয়াবা উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৯) সদস্যরা। ছাত্রলীগ নেতা রশিদ শাবি গণশিক্ষা বিষয়ক সম্পাদক ও গোলাপগঞ্জ কানিশাইল গ্রামের আবছর আলীর পুত্র। আটকদের মধ্যে অন্যরা হচ্ছেন- বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ছাত্র ও ছাত্রলীগের মানবসম্পদ বিষয়ক সম্পাদক আজমল হোসেন (২৪), ওসমানীনগরের থানাগাঁওয়ের সৈয়দ মইনুর রহমানের পুত্র সৈয়দ নাইমুর রহমান (৩৪) ও হবিগঞ্জের মাধরপুর দেওনদি ওলিপুর গ্রামের শেখ মোহাম্মদ বাবলার পুত্র শেখ মোহাম্মদ সুলতান মির্জা (২৭)।
র‌্যাব জানায়, গত রবিবার রাত ১২ টার দিকে নগরীর সুবিধবাজার এক্সেল টাওয়ার থেকে অভিযান চালিয়ে চতুর্থ ও পঞ্চম তলা থেকে তাদের আটক করা হয়। তবে তাৎক্ষণিক তা গোপন রাখলেও সোমবার সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে প্রকাশ করে র‌্যাব। ব্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
উল্লেখ্য, গত ২৫ মার্চ দুপুরে বিশ্ববিদ্যালয়ের শাহপরান হলে অভ্যন্তরীণ বিরোধের জেরে ছুরিকাঘাতে আহত হন শাবিপ্রবির বন ও পরিবেশ বিভাগের মাস্টার্সের ছাত্র ও ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ হোসেন নাঈম।
শাবি ছাত্রলীগের ২ নেতা বহিষ্কার: আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শাবিপ্রবি নিজ গ্র“পের প্রতিপক্ষকে ছুরিকাঘাত ও শৃঙ্খলা ভঙ্গের দায়ে শাখা ছাত্রলীগের দুই নেতাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। গত সোমবার ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বহিষ্কৃতরা হলেন- শাখা ছাত্রলীগের গণশিক্ষা বিষয়ক সম্পাদক আবদুর রশিদ রাসেল এবং মানব সম্পদ উন্নয়ন সম্পাদক আজমল হোসাইন।
উল্লেখ্য, ২৫ মার্চ দুপুরে আধিপত্য বিস্তার ও কক্ষ দখলকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ হোসেন নাঈমকে ছুরিকাঘাত করেন রাসেল। গুরুতর আহত অবস্থায় জাহিদকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।