গোয়াইনঘাটে মসজিদের জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় আটক ১০ অস্ত্র উদ্ধার

22

গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
গোয়াইনঘাটে মসজিদের জমি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে দুই ব্যক্তি নিহত হওয়ার ঘটনায় ১০ জনকে আটক ও আরও একটি এক নলা বন্দুক উদ্ধার করেছে গোয়াইনঘাটের থানা পুলিশ। শনিবার রাতে অভিযান চালিয়ে উপজেলার সালুটিকর এলাকার বহরগ্রাম এলাকা থেকে তাদের আটক করা হয়।
এ প্রতিবেদন লেখার সময় গতকাল রবিবার বিকেল পর্যন্ত এ ঘটনায় থানায় কোন মামলা দায়ের করা হয়নি। তবে মামলার প্রস্তুতি নেওয়া হয়েছে বলে নিহতের পরিবার ও পুলিশ জানিয়েছে।
থানার ওসি মো.দেলওয়ার হোসেন সংঘর্ষে দুই ব্যক্তি নিহতের ঘটনায় ১০ জনকে আটক এবং আরও একটি এক নলা বন্দুক উদ্ধারের সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় নিহতদের পরিবারের পক্ষ থেকে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের আটকে পুলিশ তৎপর রয়েছে বলেও জানান তিনি।
প্রসঙ্গত, উপজেলার সালুটিকর বাজার মসজিদের দখলে থাকা প্রায় পাঁচ শতক জমি নিয়ে গত শুক্রবার মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মিত্রিমহল গ্রামের আব্দুস সোবহান ও ইউনিয়ন বিএনপি নেতা বহর গ্রামের জামাল উদ্দিন’র মধ্যে বিরোধ সৃষ্টি হয়। বিরোধটি নিষ্পত্তির লক্ষে স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তি বর্গের সমন্বয়ে গত শনিবার সকালে সালিশ বৈঠক বসে। বৈঠক চলাকালীন সময়ে বাক বিতান্ডার এক পর্যায়ে মিত্রিমহল ও বহর গ্রামের লোকজেনর মধ্যে সংঘর্ষ বাঁধে। এসময় নন্দীরগাঁও ইউনিয়ন বিএনপির সভাপতি ও বহর গ্রামের বাসিন্দা জামাল উদ্দিন ও তার সহযোগীরা গুলি ছুঁড়লে মিত্রিমহল গ্রামের বেশ কয়েকজন আহত হয়। গুলিবিদ্ধ অবস্থায় আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে মনাই মিয়া ও রুমেল মারা যান।