ছাত্রলীগ কর্মীর কব্জি কর্তন মামলার আসামী হিরন গ্রেফতার

67

স্টাফ রিপোর্টার :
নগরীর তেররতন বাজার এলাকায় ছাত্রলীগ কর্মী মিন্নত (২৮) এর উপর হামলা ও বাম হাতের কব্জি কর্তন মামলার আসামী হিরন মাহমুদ উরফে ইরনকে (২২) গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শুক্রবার গভীর রাতে শাহজালাল উপশহর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (মিডিয়া) আব্দুল ওয়াহাব। গ্রেফতারকৃত হিরন মাহমুদকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।
হিরন মাহমুদ উরফে ইরন সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার থানার চেঙ্গাইহাল গ্রামের শফিকুল ইসলামের পুত্র। সে বর্তমানে নগরীর শাহপরান থানার সবুজবাগ এলাকায় বসবাস করে আসছিলো।
পুলিশ জানায়, গত ১৩ মার্চ রাত পৌনে ১০টার দিকে তেররতন বাজার এলাকায় ছাত্রলীগকর্মী মিন্নতের উপর সহযোগিদের নিয়ে হামলা চালান হিরন মাহমুদ উরফে ইরনসহ তার সহযোগীরা। ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মিন্নতের বাম হাতের কব্জি প্রায় বিচ্ছিন্ন করে ফেলা হয়। গুরুতর আহত মিন্নতকে প্রথমে ওসমানী হাসপাতালে, পরে ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় মিন্নত বাদী হয়ে জাকিরুল আলম জাকির ও সৈয়দ নাহিদুর রহমান সাব্বিরকে প্রধান আসামী করে মোট ১৩ জনের বিরুদ্ধে শাহপরান থানায় মামলা দায়ের করেন। (নং-১২ (১৬-০৩-১৮)। গ্রেফতারকৃত আসামী হিরন মাহমুদ উরফে ইরন এ ঘটনায় নিজেকে জড়িত বলে গতকাল শুক্রবার আদালতে ফৌজদারী কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করে। বিজ্ঞ আদালত আসামী হিরন মাহমুদ উরফে ইরন এর জবানবন্দি লিপিবদ্ধ করে জেল হাজতে প্রেরণ করেন। পলাতক আসামীদের গ্রেফতারের নিমিত্তে অভিযান অব্যাহত রয়েছে বলে পুলিশের পাঠানো প্রেসবিজ্ঞপ্তি থেকে জানা গেছে।