নগরী থেকে জুয়া খেলার সামগ্রীসহ ৫ জুয়াড়ী আটক

112

স্টাফ রিপোর্টার :
নগরী থেকে বৌরানী ও তীর শিলং জুয়া খেলার সামগ্রীসহ ৫ জুয়াড়ীকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গত বৃহস্পতিবার ও গতকাল শুক্রবার চালিবন্দর ও সুরমা মার্কেট এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হচ্ছে- জগন্নাথপুর থানার জগদীশপুর গ্রামের মৃত আসতফা মিয়ার পুত্র বর্তমানে টুলটিকর আ/এ’র ২৭ নং বাসার বাসিন্দা মোঃ তাজনুর মিয়া @ তাজু (২৮), কুমিল্লা জেলার মুরাদনগর থানার ভোতাইল গ্রামের মৃত টুনু মিয়ার পুত্র বর্তমানে নগরীর সোবহানীঘাট তাহির মিয়ার কলোনীর বাসিন্দা মোঃ বাবুল মিয়া (৪৫), নগরীর কুশিঘাট এলাকার মৃত ছালেহ আহমেদের পুত্র শামীম উদ্দিন (৩৪), মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানার শাসনইলামপাড়ার মৃত মোহাম্মদ আলীর পুত্র নগরীর ছড়ারপার জাহাঙ্গীর মিয়ার কলোনীর বাসিন্দা মোঃ লিটন মিয়া @ মেসি (৩০) ও হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ থানার রাজ্জুরা গ্রামের মোঃ ফারুক মিয়ার পুত্র বর্তমানে নগরীর আমির আলী সরদারের কলোনীর বাসিন্দা রাকিব আহমেদ (২০)।
এসএমপি পুলিশের পাঠানো পৃথক প্রেসবিজ্ঞপ্তি থেকে জানা গেছে, গতকাল শুক্রবার বিকেল পৌনে ৫ টার দিকে মহানগর গোয়েন্দা পুলিশের পুলিশের একটি দল নগরীর সুরমা মার্কেটস্থ যাত্রী ছাউনির সামনে ফুটপাতের উপরে পাকা রাস্তার উপর অভিযান পরিচালনা করে জুয়াড়ী মোঃ তাজনুর মিয়া @ তাজুকে আটক করে। এ সময় তীর শিলং জুয়া খেলার সামগ্রী ও নগদ টাকা উদ্ধার করলেও তার আরো ২/৩ জন জুয়াড়ী দৌড়ে পালিয়ে যায়। ধৃত তাজু দীর্ঘদিন যাবৎ সুরমা মার্কেটের আশপাশের ফুটপাতের রাস্তায় প্রকাশ্যে মোবাইলে ভারতীয় তীর শিলং নামক জুয়া খেলার এজেন্টার হিসেবে কাজ করে আসছিল। এসআই মোহাম্মদ জানু মিয়া বাদী হয়ে কোতয়ালী থানায় এজাহার দায়ের করলে তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজুর বিষয়টি প্রক্রিয়াধীন রছেছে।
এদিকে, গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে মহানগর গোয়েন্দা পুলিশের অপর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে নগরীর চালিবন্দর শ্মশানঘাট এলাকায় সোনাফর মিয়ার টিনের খোলা ছাপড়া ঘরে অভিযান চালিয়ে মোঃ বাবুল মিয়া, শামীম উদ্দি, মোঃ লিটন মিয়া @ মেসি ও রাকিব আহমেদকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে বৌরানী নামক জুয়া খেলার সামগ্রী ও নগদ টাকা উদ্ধার করেছে। অভিযান পরিচালনা কালে উক্ত জুয়া বোর্ডের মূল হোতা আসলাম @ ঢাকাইয়া আসলাম সহ আরো ২/৩ জন জুয়ারী দৌড়ে পালিয়ে যায়। আটক জুয়ারীরা বর্ণিত স্থানে দীর্ঘদিন যাবত বৌরানী নামক জুয়ার বোর্ড পরিচালনা করে আসছিল মর্মে জানা যায়। এসআই মোঃ জাহাঙ্গীর আলম আটক জুয়ারীদের আসামী করে কোতয়ালী থানায় এজাহার দায়ের করলে তাদের বিরুদ্ধে মামলা নং-৪৫ (২২/০৩/১৮) রুজু করে আসামীদের গতকাল শুক্রবার আদালতে প্রেরণ করা হয়েছে।