দোয়ারাবাজারে দেখার হাওরের ৪টি প্রকল্পের কাজ সম্পন্ন

দোয়ারাবাজার থেকে সংবাদদাতা :
পাউবো’র নির্ধারিত সময় সীমার মধ্যে দোয়ারাবাজার উপজেলার দেখার হাওরের ফসল রক্ষা বাঁধের ৪টি প্রকল্পের কাজ সম্পন্ন হলেও বরাদ্দের তৃতীয় দফা বিল আটকে থাকায় বিপাকে রয়েছেন সংশ্লিষ্ট পিআইসিরা।
বৃহস্পতিবার দুপুরে সরজমিন গিয়ে দেখা যায়, কর্তৃপক্ষের দেয়া মেয়াদের মধ্যে দেখার হাওরের ডি১০৫/১, ডি১০৪/২, ডি১০৪/১, ডি৩৪ মোট ৪টি প্রকলল্পের কাজ সম্পন্ন হয়েছে। ইতোমধ্যে বাঁধের দুই দিকে দেও কলম ও ধনেশের বিজ রোপন করা হয়েছে। ওইসব প্রকল্পের বরাদ্দের দ্বিতীয় দফা বিল উত্তোলন করতে পারলেও তৃতীয় দফার বিল না পেয়ে শ্রমিকদের পাওনা নিয়ে চরম বিপাকে রয়েছেন।
দেখার হাওর ফসল রক্ষা বাঁধের ডি১০৪/১ প্রকল্পের পিআইসি’র সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল ওয়াহিদ জানান, আমার প্রকল্পের কাজ নির্ধারিত সময়ের মধ্যে সম্পন্ন করা হয়েছে। কাজের ধরণ ও গুণগত মান ইতোমধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসন পরিদর্শন করে দেখেছেন। কিন্ত বরাদ্দের বিল বাকী থাকায় এখন ভোগান্তি পোহাতে হচ্ছে।
এদিকে ডি৩৪ প্রকল্পের পিআইসির সভাপতি আলমাছ আলী ও সেক্রেটারী মঈনুল হক জানান, ইতোমধ্যে আমাদের প্রকল্পের কাজ সম্পন্ন করেছি। দ্বিতীয় দফায় সাড়ে ৫লাখ টাকা বিল তুলতে পারলেও বাকী টাকা এখনো তুলতে পারিনি। বিলম্বিত হওয়ায় শ্রমিকদের পাওনা দিতে না পেরে বিপাকে রয়েছি।
ডি১০৫/১ পিআইসি’র সভাপতি আমজাদ হোসেন ও ডি১০৪/২ এর পিআইসি’র সভাপতি ওয়াহাব আলী জানান, কাজ শেষ করে অর্ধেক বিল উত্তোলন করতে পারলেও বাকী পাওনা নিয়ে শ্রমিকদের সঙ্গে আমাদের রীতিমতো ফ্যাসাদ করতে হচ্ছে।